Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৮:২৯ পিএম

বিশ^ব্যাপী করোনাভাইরাসের ব্যাপক বিস্তারে দেশের খেলাধুলায় সৃষ্টি হয়েছিল অচলাবস্থা। সম্প্রতি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সীমিত আকারে খেলাধুলা আয়োজনের নির্দেশনা দিয়েছেন। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সদস্যদের জন্য আয়োজন করছে স্পোর্টস কার্নিভাল। গত তিন বছরের মতো এবারো তাদের এ আয়োজনে সহায়তা দিচ্ছে দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী ওয়ালটন গ্রুপ। বিএসপিএ সীমিত আকারে আয়োজন করতে যাচ্ছে স্পোর্টস কার্নিভাল। এবার ছয়টি ডিসিপ্লিনের মোট নয়টি ইভেন্টে অংশ নেবেন বিএসপিএ’র শতাধিক সদস্য। ইভেন্টগুলো হলোÑ ক্যারম একক ও দ্বৈত, টেবিল টেনিস একক ও দ্বৈত, ব্যাডমিন্টন একক ও দ্বৈত, দাবা, শুটিং ও আরচ্যারি। সব ডিসিপ্লিনের খেলাই হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও এর আশপাশের বিভিন্ন ভেন্যুতে। ২৭ অক্টোবর পল্টন ময়দান সংলগ্ন শহীদ তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন খেলা দিয়ে শুরু হবে বিএসপিএ’র এবারের স্পোর্টস কার্নিভাল। প্রধান অতিথি হিসেবে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করবেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন। আগামী ৭ নভেম্বর পুরস্কার বিতরণী হবে শহীদ এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে। প্রতি বছরের মতো এবারো স্পোর্টস কার্নিভালের সেরা ক্রীড়াবিদের হাতে তুলে দেয়া হবে আবদুল মান্নান লাডু ট্রফি ও অর্থ পুরস্কার। ট্রফি থাকছে সেরা দুই রানার্সআপের জন্যও। এছাড়া প্রতিটি ইভেন্টের সেরাদের জন্য ক্রেস্ট ও বিভিন্ন উপহার থাকছে।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএসপিএ’র সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ। এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন, বিএসপিএ’র সিনিয়র সহ-সভাপতি পরাগ আরমান, বিএসপিএ উৎসব উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহিদুল আলম ও সদস্য সচিব রাশিদা আফজালুন নেসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন