Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাজধানীতে ফি কমানোর দাবিতে অভিভাবকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর মিরপুরের রুপনগরে শিক্ষার্থীদের টিউশন ফি কমানোর দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীদের অভিভাবকগণ। গতকাল শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত রুপনগরে অবস্থিত মনিপুর স্কুল ও কলেজের রুপনগর ক্যাম্পাসের সামনে কয়েকশ অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন। এ সময় তারা ৫০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানান। আন্দোলনকারীরা তিন ঘন্টা মূল সড়ক অবরোধ করে রাখেন। এ সময় রুপনগর, শিয়ালবাড়ি ও দুয়ারিপাড়া এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।
আন্দোলনরত কয়েকজন অভিভাবক জানান, করোনায় মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মনিপুর স্কুলের বেতন আদায় বন্ধ নেই। স্কুল কর্তৃপক্ষ এ মাসের ২৯ তারিখ পরীক্ষা নেবে। সে জন্য সময় বেঁধে দিয়েছে ২০ তারিখের মধ্যে মার্চ থেকে সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করে প্রবেশ পত্র নিতে হবে। কারো কম দেয়ার সুযোগ নেই।
জানা যায়, কয়েকজন অভিভাবক বেতন পরিশোধ করে প্রবেশপত্র সংগ্রহ করলেও বেশিরভাগ অভিভাবকের বেতন দেয়ার সামর্থ্য নেই। কারণ করোনায় সবাই আর্থিক সংকটে ভুগছেন। অভিভাবকদের দাবি বেতন যেন অর্ধেক করা হয়। তবে স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তে অনড়। বকেয়া বেতন পরিশোধ ছাড়া কাউকে পরীক্ষা দিতে দেবে না।
আন্দোলনরত অভিভাবকরা জানান, আজকে (শনিবার) স্কুলের ম্যানেজিং কমিটির সাথে অভিভাবক প্রতিনিধিদের আলোচনর কথা থাকলেও স্কুল কর্তৃপক্ষের বিষয় নিয়ে আমাদের সাথে আলাপ আলোচনায় বসেনি। বাধ্য হয়ে আমরা আন্দোলনে রাস্তায় নেমেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিভাবক-বিক্ষোভ
আরও পড়ুন