Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুষ্ঠু বিচার ও ক্ষতিপূরণ দাবি শিক্ষার্থীদের

সাভারে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হত্যা

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর সাভারে ছিনতাইকারীদের উপর্যুপরি ছুরিকাঘাতে নৃশংসভাবে হত্যাকান্ডের বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। নিহত মোস্তাফিজ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের (২০১২-১৩) শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার ছোট্ট এক মেয়ে সন্তান রয়েছে। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুরে। এদিকে প্রকাশ্য দিবালোকে বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুসছে রাবির শিক্ষার্থীরা। 

মানববন্ধনে শিক্ষার্থীরা, আগামী ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেফতার, সুষ্ঠু বিচার ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান এই তিন দফা দাবি পেশ করে বলেন, মোস্তাফিজ হত্যার সুষ্ঠু বিচার চাই। প্রকাশ্য দিবালোকে এই নৃশংশ হত্যাকান্ড মেনে নেয়া যায় না। দর্শন বিভাগের শিক্ষার্থী ইসানুর রহমান জানান, মোস্তাফিজ সাভারে গ্লােরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চীপ এডমিনিসস্টেটিভ পদে চাকরি করতেন। সম্প্রতি তিনি রাজশাহীর দুর্গাপুরে তার গ্রামের বাড়ি বেড়াতে এসেছিলেন। ফেরার পথে আরিচা মহাসড়কে ছিনতাইকারীর কবলে পড়েন তিনি। পরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম জানান, মহাসড়ক থেকে সিআরপি যাওয়ার শাখা সড়কের রক্তাক্ত যুবকের লাশ পড়েছিল। তার বুকে আঘাতের চিহ্ন ছিল। পরে পুলিশে খবর দেয় স্থানীয়রা। তবে বুকে আঘাতের চিহ্ন থাকায় সন্দেহ হচ্ছে, এটি হত্যা নাকি সড়ক দুর্ঘটনা? বিষয়টি ময়না তদন্তের প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে বলেন তিনি। তিনি আরও বলেন, নিহতের পরিচয় এখনও মেলেনি। তবে লাশের কাছেই পড়ে থাকা ব্যাংকের এটিএম কার্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি পরিচয় পত্র ও সবজি ভর্তি একটি বস্তা পাওয়া যায়।
তবে স্থানীয় একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই স্থানে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটে। তাদের ধারণা দূরপাল্লার বাস থেকে নামার পর ছিনতাইকারীর কবলে পড়ে ওই যুবক খুন হয়। সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, আসলে কি ঘটেছিল তা জানার জন্য আশপাশের দোকানের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশটি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুষ্ঠু-বিচার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ