Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশালে গোলটেবিল বৈঠক

সাংবাদিকতার মানোন্নয়ন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বরিশালে আঞ্চলিক সংবাদপত্র ও সাংবাদিকতার মানোন্নয়নের ওপর এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বক্তরা সাম্প্রতিককালে গণমাধ্যমে অনুপ্রবেশকারীরা এ পেশার সুনাম ক্ষুণ্ণকরছে বলে উদ্বেগ প্রকাশ করেন। বিডিএস মিলনায়তনে গতকাল ‘বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ’ আয়োজিত বৈঠকে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ। সভাপতি কাজী আবুল কালাম আজাদের স্বাগত ভাষণের পর সিনিয়র সাংবাদিকরা আলোচনায় অংশ নেন। 

বক্তারা বলেন, নিরপেক্ষতা বজায় রেখে সততার সাথে সাংবাদিকতা এখন অত্যন্ত দুরহ হয়ে পড়েছে। বিশেষ করে বিভিন্ন ধান্দাবাজ ব্যবসায়ীরা অসৎ উদ্দেশে সংবাদপত্রের মালিক হয়ে সাংবাদিকদের ওপরে ওঠার সিড়ি হিসেবে ব্যবহার করছে। ফলে দক্ষ ও পেশাদার সাংবাদিকের অভাব ক্রমশ প্রকট হচ্ছে। সাংবাদিকতার মানের অবনতি ঘটছে। গণমাধ্যমে দুষ্টচক্রের অনুপ্রবেশের ফলে সাংবাদিকতার মান ক্রমশ ম্লান হচ্ছে বলেও বক্তরা উল্লেখ করেন। অনুষ্ঠানে বরিশালের সিনিয়র সাংবাদিকদের মধ্যে নুরুল আলম ফরিদ, এসএম ইকবাল, তপন চক্রবর্তি, আনিসুর রহমান খান, মু. ইসমাইল হোসেন নেগাবান, কাজী মকবুল আহমদ, মুরাদ আহমদ, ও মো. নাছিম উল আলম বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকতা

২৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন