Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামে তা অন্তভর্‚ক্ত করা হচ্ছে। গতকাল শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এজন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। তারপরও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনী ব্যবস্থা আরও সুসংহত হয়েছে। আমি আশাকরি সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্ঠায় সামাধিক ব্যাধি থেকে মুক্ত হতে পারবো। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, জেলা আ.লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলনসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামাজিক-ব্যাধি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ