Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে ধর্ষণ

২৯ অক্টোবর ঢাকায় বিক্ষোভ, পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির কারণে জনজীবন চরম দুর্বিষহ হয়ে উঠছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে পাগলা ঘোড়ার মতো লাগামহীনভাবে ছুটে চলছে, তা সরকার নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করতে না পারায় জনগণ কষ্টে দিনাতিপাত করছে।

গতকাল শনিবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ও মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের শীর্ষ নেতা আলহাজ আব্দুর রহমান, মাওলানা আব্দুল কাদের, আলহাজ্ব আমিনুল ইসলাম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমাদ আবদুল কাইয়ূুম।

আমেলার সভায় ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পীর সাহেব চরমোনাই বলেন, ফ্রান্সে রাসূল (সা.) এর অবমাননার প্রতিবাদে সরকারকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাতে হবে।
পীল সাহেব বলেন, ধর্ষণের মৃত্যুদন্ড আইন পাসের পর সারাদেশে সীমাহীনভাবে ধর্ষণ বেড়ে চলছে। আইনের কোন প্রতিফলন না থাকায় ধর্ষণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। তিনি বলেন, আইন করার চেয়ে প্রয়োগ করা জরুরী। আইনের প্রয়োগ না থাকায় ধর্ষণ বন্ধ করা যাচ্ছে না। তিনি যেনা-ব্যভিচার, নারী ধর্ষণ, নির্যাতন বন্ধে শরীয়াহ আইনে বিচার করার আহবান জানান। এবং ধর্ষণের উৎসগুলো বন্ধ করার দাবি জানান।

কর্মসূচি : ফ্রান্সে প্রকাশ্যে বহুতল ভবনে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে ২৯ অক্টোবর বৃহস্পতিবার ঢাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৭ নভেম্বর, ২০২০
২৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ