Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

জিএমসহ আটক ৪

রূপগঞ্জে প্রিমিয়ার স্টিল মিলে বিস্ফোরণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রিমিয়ার স্টিল অ্যান্ড রোলিং রড প্রস্তুতকারক কারখানায় ভাট্টি বিস্ফোরিত হয়ে গলিত লোহা শরীরে পড়ে দগ্ধ হয়ে আরো দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। গত শুক্রবার বিকালে ও দিবাগত রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে এ ঘটনায় মোট ৪ শ্রমিকের মৃত্যু হলো। 

গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটায় উপজেলার বরপা এলাকার প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং মিল কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ফাহিমের ভাই মাহিন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় প্রিমিয়ার স্টিল অ্যান্ড রোলিং মিলের জেনারেল ম্যানেজারসহ চারজনকে আটক করে পুলিশ।
আটককৃতরা হলেন- প্রিমিয়ার স্টিল অ্যান্ড রি-রোলিং মিলের জেনারেল ম্যানেজার আশরাফুল আলম, ম্যানেজার নাসির তালুকদার, প্রোডাকশন ম্যানেজার এসএম মাইনুল ইসলাম, সুপার ভাইজার মজিদুল ইসলাম। নিহত দুই শ্রমিক হলেন- লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাংলাবাড়ী এলাকার আব্দুস সোবহানের ছেলে মো. শাকিল ও কুড়িগ্রামের নাগেশ্বরী এলাকার টিপু শেখের ছেলে আবু সিদ্দিক। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ও নিহত এক শ্রমিকের বড় ভাই মো. সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন।
শ্রমিক ও নিহতের স্বজনদের অভিযোগ, প্রিমিয়ার কারখানায় শ্রমিক সেফটি জ্যাকেট ও পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই ঝুঁকিপূর্ণভাবে কাজ করানো হতো। এসকল কারখানার কর্তৃপক্ষের অবহেলায় এ লোহা গলানোর পাত্র ভাট্টি বিস্ফোরণ হয়। সাংবাদকর্মীরা কারখানার ভেতরে প্রবেশ করতে চাইলেও রহস্যজনক কারণে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি। রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। প্রিমিয়ার স্টিলের চারজনকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন