Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

রোমাঞ্চকর ক্লাসিকোয় রিয়ালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১০:১৮ পিএম

ব্যর্থতার রেশ কাটাতে ক্লাসিকোই সঠিক মঞ্চ-কোচের দেখানো পথে আলো ছড়ালেন সার্জিও রামোস ও তার সতীর্থরা। ম্যাচের শুরুতেই তাদের আঘাতের পাল্টা জবাব অবশ্য দিয়েছিল বার্সেলোনা। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি কাতালান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট নিয়ে ফিরল জিনেদিন জিদানের দল। ক্যাম্প ন্যুয়ে গতকাল মৌসুমের প্রথম ক্লাসিকোয় ৩-১ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। ফেদে ভালভেরদের গোলে রিয়াল এগিয়ে পর সমতা টানেন আনসু ফাতি। বিরতির পর রিয়ালের অন্য দুটি গোল করেন অধিনায়ক রামোস ও লুকা মদ্রিচ।
বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ম্যাচ এটি। এ ম্যাচের অপেক্ষায় থাকেন সবাই। সেরা সব তারকারা মাঠে নেমেছিলেন এ দিন। ক্লাব ফুটবলে এর চেয়ে বড় ম্যাচ আর হয় না। এ ম্যাচ নিয়ে যত স্তুতি বাক্য লেখা হলো, তা কি এখন আর সত্যি বলা যায়? কোনো সন্দেহ নেই স্প্যানিশ ফুটবলের সবচেয়ে বড় ম্যাচ এটি। এখনো লিওনেল মেসি নামের একজন খেলোয়াড় এ ম্যাচ খেলতে মাঠে নামলেন। কিন্তু ক্লাসিকো নিয়ে আগের সেই উন্মাদনা আর নেই। বিস্ময়করভাবে ব্র্যান্ডের মূল্যের হিসাবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তিন ক্লাবের মধ্যে থাকা বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ আর্থিকভাবে দৈন্য দশায় পড়েছে। আর তার প্রভাবই যেন পড়ল গতকালের এল ক্লাসিকোয়।
এদিকে, শুরুতেই মিখাইল অ্যান্টনিওর দুর্দান্ত এই ব্যাকভলিতে করা গোলে ম্যানসিটির বিপক্ষে দ্বিতীয়ার্ধেও লিড ধরে রেখেছিল ওয়েস্ট হ্যাম। তবে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ফিল ফোডেনের গোলে এ যাত্রায় বেঁচে যায় পেপ গার্দিওলার দল। গতকাল লন্ডনে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি শেষ হয় ১-১ সমতায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়ালের-জয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ