Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সুস্থ কপিল ফিরতে চান গলফের মাঠে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব। দিল্লির একটি হাসপাতালে সফল অস্ত্রোপচারের পর এখন বেশ সুস্থ আছেন তিনি। দিল্লির ফোর্টিস এস্কোর্ট হার্ট ইন্সটিটিউট এক বিবৃতিতে জানায়, ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের নায়কের হার্টে ব্লক ধরা পড়েছিল। অস্ত্রোপচারের পর এই সমস্যার সমাধান হয়েছে। এখন তিনি বেশ ভালো আছেন। ১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় স্কোয়াডের হোয়াটসঅ্যাপ গ্রুপে এই তারকা লিখেছেন, গলফের মাঠে ফিরতেই তিনি মুখিয়ে আছেন, ‘সবাইকে বলছি, খুব ভাল বোধ করছি। দ্রুত সেরে উঠছি। গলফের মাঠে ফিরতে তর সইছে না। তোমারা সবাই আমার পরিবার।’
কপিলের স্ত্রীর বরাতে স্পোর্টসটক জনায়, গত বৃহস্পতিবার অস্বস্তি অনুভব করেন ৬১ বছর বয়েসী কপিল। তার পারিবারিক চিকিৎসকের পরামর্শ দ্রুত তাকে নেওয়া হয় হাসপাতালে। আশি ও নব্বুইর দশকে বিশ্বের সেরা চার অলরাউন্ডারের একজন ছিলেন কপিল। ১৯৮৩ সালে তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। ক্যারিয়ারে ১৩১ টেস্ট আর ২২৫ ওয়ানডে খেলেছেন কপিল। টেস্ট ক্রিকেটে ৪০০ বা তারবেশি উইকেট ও কমপক্ষে ৫ হাজার রান করা একমাত্র ক্রিকেটার তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুস্থ-কপিল
আরও পড়ুন