Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, এউইন মরগানরা।
মহামারীর ভেতরেও ঘটা করেই ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজগুলো আয়োজন করে ইংল্যান্ড। তবুও কমপক্ষে ১০ কোটি ৬ লাখ পাউন্ড ক্ষতির কথা এরই মধ্যে নিশ্চিত করেছে ইসিবি। আর্থিক এই ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে ৬২ জন কর্মীকে এরই মধ্যে ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ইসিবি। ইংলিশ ক্রিকেটারাও তাই বেতন কাটার ব্যাপারে আগে থেকেই প্রস্তুত ছিলেন। অবশেষে ইসিবির সঙ্গে টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপের (টিইপিপি) সমঝোতায় এসেছে এই সিদ্ধান্ত।
এর আগেও ইসিবিকে সহায়তা করেছে ক্রিকেটাররা। ইংলিশ গ্রীষ্মের শুরুতে বোর্ডকে ৫ লাখ পাউন্ড অনুদান দিয়েছে তারা। বেতন কাটার পক্ষে ক্রিকেটারদের অবস্থানে দায়িত্ববোধের পরিচয় দেখছেন টিইপিপি-এর চেয়ারম্যান রিচার্ড বেভান। গত ৩০ সেপ্টেম্বর চার ক্যাটাগরিতে কেন্দ্রীয় চুক্তির ২৩ জন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ইসিবি। ১ অক্টোবর থেকে শুরু হয়েছে তাদের চুক্তির সময়। এই ক্রিকেটারদের বেতনের ১৫ শতাংশ কাটা হবে আগামী এক বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুট-মর্গ্যান
আরও পড়ুন