Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘুষের বিনিময়ে সুদান-ইসরাইল সম্পর্ক করে দিয়েছে আমেরিকা: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ৯:১৯ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, ঘুষ খেয়ে মার্কিন সরকার ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সুদানের সম্পর্ক প্রতিষ্ঠা করে দিয়েছে। মার্কিন সন্ত্রাসী তালিকা থেকে সুদানকে মুক্ত করার জন্য মার্কিন সরকার ওই ঘুষ নিয়েছে।

শনিবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটারে দেয়া এক পোস্টে একথা বলেছে। পোস্টে বলা হয়, “যথেষ্ট পরিমাণে ঘুষ দিন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে সবরকমের অত্যাচার ও অন্যায়ের বিষয়ে চোখ বন্ধু করে রাখুন তাহলে আপনি কথিত সন্ত্রাসীরা তালিকা থেকে মুক্ত হয়ে যাবেন।”

গতকাল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেন যে, সম্পর্ক স্বাভাবিক করার পথে ইসরাইল এবং সুদান অর্থনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করেছে। সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুক ও দেশটির সার্বভৌম পরিষদের প্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান এবং ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টেলিকনফারেন্সের মাধ্যমে আলোচনা করার পর ওভাল অফিস থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ চুক্তির কথা ঘোষণা করেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ