Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

টানা দ্বিতীয় দিন যুক্তরাষ্ট্রে রেকর্ড ৮৮ হাজার করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১০:২৭ এএম

নির্বাচনী ডামাডোলের মধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে ফের ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, টানা দ্বিতীয় দিন রেকর্ড শনাক্ত দেখেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।

স্থানীয় সময় শুক্রবার সাড়ে ৮টা থেকে শনিবার সাড়ে ৮টা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৮৮ হাজার ৯৭৩ জনের শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। সরকারি হিসেবে আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৮৩ হাজার ১০ জন।

নতুন করে ৮৮ হাজার ছাড়ানো সংক্রমণ নিয়ে হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেবে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৫ লাখ ৬৮ হাজার। অবশ্য ওয়ার্ল্ডো মিটারের হিসেব অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৮ লাখ ২৭ হাজার।

হপকিন্সের হিসেব মতে, ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯০৬ জনের; মোট মৃত্যু দাঁড়িয়েছে ২ লাখ ২৪ হাজার ৭০০। আর ওয়ার্ল্ডো মিটারের হিসেবে, দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৩০ হাজার।

নতুন সংক্রমণের মধ্যে বেশিরভাগই হচ্ছে যুক্তরাষ্ট্রের উত্তর ও মধ্য-পশ্চিমাঞ্চলে। ৫০ অঙ্গরাজ্যের ৩৫টিতেই আক্রান্তের সংখ্যা বাড়তির দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ