Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বেগমগঞ্জে দরজা ভেঙে কিশোরীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:৪৫ পিএম

যে গৃহবধূকে নির্যাতনের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল সেই ঘটনার উৎস নোয়াখালীর বেগমগঞ্জ। ঘটনাটিকে কেন্দ্রে করে সেখানে চলে আইনশৃঙ্খলা বাহনীর চিরুনী অভিযান। গ্রেপ্তার করা অনেক সন্ত্রাসীকে। কিন্তু এতকিছুর পরও সেই উপজেলায় আবারও ধর্ষণের ঘটনা ঘটেছে। এবার এক কিশোরীকে ধর্ষণ করে গ্রেপ্তার হয়েছে এক ছাত্রলীগ নেতা।

জানা যায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বসতঘরের দরজা ভেঙে অস্ত্রের মুখে কিশোরীকে (১৬) ধর্ষণের অভিযোগ উঠেছে সুমন (৩২) নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।শুক্রবার রাত ২টার দিকে উপজেলার চৌমুহনী পৌর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ভুক্তভোগী ওই কিশোরীর বাবা বাদী হয়ে শনিবার ধর্ষক সুমনকে আসামি করে বেগমগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এর পরই সুমনকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় একটি সূত্র জানায়, গ্রেফতার সুমন পৌর যুবলীগের বিলুপ্ত কমিটির নির্বহী সদস্য ছিল ও মাদককারবারি। তিনি উপজেলার চৌমুহনী পৌর এলাকার বাসিন্দা।

বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার গভীর রাতে ধর্ষক সুমনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি এর বেশি আর কিছু বলতে রাজি হননি।

জানা যায়, শুক্রবার রাত ২টার দিকে উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বসতঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে অস্ত্রের মুখে এক কিশোরীকে ধর্ষণ করে ছাত্রলীগ নেতা সুমন। পরে মেয়েটি তার বাবা-মাকে বিষয়টি জানায়।

এর আগে ২১ অক্টোবর চাটখিল উপজেলায় প্রবাসীর স্ত্রীকে তার নিজ ঘরে অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণ করে নোয়াখালীর নোয়াখলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মজিবুল রহমান শরীফ। ওই সময় ওই নারীকে বিবস্ত্র করে ছবি ও ভিডিও ধারণ করে রাখা হয়।

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে চাটখিল থানায় মামলা করেন প্রবাসীর স্ত্রী। তাৎক্ষণিক অভিযান চালিয়ে শরীফকে নোয়াখলা ইউনিয়নের ইয়াসিন বাজার থেকে আটক করে পুলিশ। এ ঘটনার পর তাকে যুবলীগ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষক আটক


আরও
আরও পড়ুন