Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গড়াই নদীতে নৌকাবাইচ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

গ্রাম-বাংলার হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে গত শনিবার বিকেলে শ্রীপুর উপজেলার চর-চৌগাছী ঘসিয়াল এলাকার গড়াই নদীতে হয়ে গেল নৌকাবাইচ প্রতিযোগিতা। চর চৌগাছী ও ঘসিয়াল গ্রামবাসী এবং ক্লাব গড়াই শ্রীপুরের আয়োজনে এ নৌকাবাইচ প্রতিযোগিতায় শ্রীপুর, রাজবাড়ি, ঝিনাইদহ ও ফরিদপুরের ১১টি নৌকা অংশ নেয়। তুমুল উত্তেজনাপূর্ণ ৩টি বাইচের মধ্য থেকে বিচারকদের রায়ে রাজবাড়ির লালন শাহ নৌকা ১ম, শ্রীপুরের তুফান নৌকা ২য় ও সোনারতরী নৌকা ৩য় স্থান অধিকার করে।
প্রতিযোগিতায় শেষে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কৃত করেন। এ সময় উপস্থিত ছিলেন, মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, শ্রীপুর উপজেলা আ.লীগের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রীপর উপজেলা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সোলাইমান মোল্যা, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন ও আয়োজক কমিটির প্রধান মো. লিটন বিশ্বাস প্রমুখ। গ্রাম-বাংলার এ এতিহ্যবাসী নৌকা বাইচ দেখতে শ্রীপুর ও রাজবাড়ি অংশে নদীর দু’পাড়ের নারী-পুরুষসহ বিভিন্ন বয়সের মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। নৌকা বাইচকে ঘিরে নদী তীরে বসে ছিল মেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ