Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

রোহিঙ্গা আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বে প্রশংসা কুঁড়িয়েছে

টাঙ্গাইলে ব্রিটিশ হাইকমিশনার

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ব্রিটিশ হাইকমিশনার এইচ ই মিস্টার চেটারটন ডিকসন বলেছেন, রোহিঙ্গাদের নিরাপদ আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বের ভুয়সী প্রশংসা কুঁড়িয়েছে। এটা মানবতার অনন্য দৃষ্টান্ত। এ বিষয়ে ব্রিটেনের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। এটা একটি আন্তর্জাতিক ইস্যু। রোহিঙ্গা সমস্যা সমাধানে আমেরিকা, জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের পাশে রয়েছে। আমি চাই রোহিঙ্গারা নিরাপদে তাদের দেশে ফিরে যাক।
গতকাল রোববার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল ও পুঁজা মন্ডব পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ব্রিটিশ হাইকমিশনার বলেন, কুমুদিনী ফাউন্ডেশনের কার্যক্রম দেখে আমি খুব খুশি। এখানে চিকিৎসা সেবাসহ যে ধরনের সেবামূলক কাজ হচ্ছে তা দেখে সত্যিই আমি অভিভূত। এ বাংলাদেশের জন্য একটি রোল মডেল। এখানকার ধর্মীয় উৎসব দেখে আমি আনন্দিত।
এসময় ডেপুটি হাইকমিশনার জাবেদ প্যাটেল, ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক ডা. প্রদীপ কুমার, অতিরিক্ত পুলিশ শাহীনুর ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. জোবায়ের হোসেনসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন