Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কুরআনের আইনই নারীর মর্যাদা রক্ষা করতে পারে

গোলটেবিলে সম্মিলিত ইসলামী দলসমূহের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ৯:০৩ পিএম

কুরআনে বর্ণিত আইনই নারীর মর্যাদা রক্ষা করতে পারে। ধর্ষক ও ব্যভিচারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পারলে নারী নির্যাতন ও সহিংসতা অটোম্যাটিক কমতে বাধ্য। আজ রোববার সম্মিলিত ইসলামী দল সমূহের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে “যুগে যুগে নারী নির্যাতনের কারণ ও প্রতিকার” শীর্ষক এক গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ এসব কথা বলেন। অনুষ্ঠানে দেশের শীর্ষ ইসলামী নেতৃবৃন্দ নারীর প্রতি সহিংসতা বন্ধ ও ন্যায্য অধিকার আদায়ে সমন্বিত উদ্যোগ নেয়ার আহবান জানান।
মাওলানা আবু তাহের জিহাদী আল কাসেমীর সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. আ.ফ.ম. খালিদ হোসেন। সম্মিলিত ইসলামী দল সমূহের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খানের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন শাইখ সাইয়্যেদ মাওলানা কামালুদ্দীন জাফরী, প্রফেসর ড. আ.ন.ম রফিকুর রহমান মাদানী, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিব এডভোকেট খাইরুল আহসান, বাংলাদেশ জনসেবা আন্দোলনের সভাপতি মুফতি মাওলানা ফখরুল ইসলাম, খতমে নবুওয়াত আন্দোলনের সভাপতি হাজী শামসুল হক, মুফতি খলিলুর রহমান মাদানী, অধ্যাপক মাওলানা নুরুল আমিন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, জনসেবা আন্দোলনের মহাসচিব মুফতি ইয়ামিন হোসাইন আযমী, মাওলানা আরিফ বিল্লাহ সিদ্দীকী, মাওলানা আব্দুল মোমেন নাছেরী, মাওলানা ফখরুদ্দীন আহমাদ, মাওলানা আবুল কাসেম কাসেমী, ড. আবুল কালাম আযাদ বাশার, হাফেজ মাওলানা আবু বকর সিদ্দীকি, বাংলাদেশ ইমাম সমিতির সভাপতি মাওলানা লুৎফর রহমান, মাওলানা নাছির উদ্দীন হেলালী, মাওলানা বেলায়েত হোসেন ফিরোজী, ইসলামী ঐক্যজোটের সিনিয়র নায়েবে আমীর মাওলানা শওকত আমিন।
সভাপতির বক্তব্যে মাওলানা জিহাদী বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও সকল ধরণের অনৈতিক কর্মকান্ড বন্ধ করতে মাদকমুক্ত সমাজ চাই। নারী উন্নয়ন নীতিমালা’১০ এর কুরআন-সুন্নাহ বিরোধী ধারাসমূহ বাতিল করতে হবে। নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভূক্ত করতে হবে।



 

Show all comments
  • Mawlana Lutfor Rahman ২৫ অক্টোবর, ২০২০, ১০:০৮ পিএম says : 0
    সঠিক কথা সঠিক তথ্য। ধন্যবাদ ইনকিলাব কে।
    Total Reply(0) Reply
  • Mawlana Lutfor Rahman ২৫ অক্টোবর, ২০২০, ১০:০৮ পিএম says : 0
    সঠিক কথা সঠিক তথ্য। ধন্যবাদ ইনকিলাব কে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন