Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রামোসের অভিনয়!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম


‘কেউ যদি আপনার জার্সি তার দিকে টেনে ধরে তাহলে আপনি সামনের দিকে পড়বেন, পেছনের দিকে নয়।’ সংবাদ সম্মেলনে এমনটাই বলে গেলেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোমান। আর ঠিক এ প্রশ্নটাই করা হয় রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসকে। রামোস স্বীকার করেছেন ইচ্ছে করেই ডাইভ দিয়েছিলেন। তবে কেন দিয়েছেন তার ব্যাখ্যাও দিয়েছেন রিয়াল অধিনায়ক, ‘লংলে আমার জার্সি টেনে ধরে তখন আমি লাফ দেওয়ার সিদ্ধান্ত নেই, এটা পরিষ্কার।’ আর এরপরই যোগ করে বলেন, ‘আমার মনে হয় এটা পরিষ্কার পেনাল্টি।’ আর এ সিদ্ধান্ত নিয়ে কোনো বিতর্ক করাও ঠিক না বলে জানান রামোস, ‘এ ধরণের ঘটনায় রেফারির সিদ্ধান্ত নিয়ে বিতর্ক করা আমার মতে ঠিক না।’

ম্যাচের ৫৮তম মিনিটে ডি-বক্সে রামোসের জার্সি ধরেছিলেন ক্লেমোঁ লংলে। পেছনের দিকে ডাইভ দেন রামোস। পরে পেনাল্টির আবেদন করলে রেফারিও সাড়া দেন তাতে। সেখান থেকে সফল স্পটকিকে দলকে এগিয়ে দেন রিয়াল অধিনায়কই। লা লিগার ইতিহাসে এখন পর্যন্ত মোট ৮১৫টি ম্যাচে ভিএআর ব্যবহার করা হয়েছে। এর মধ্যে এ নিয়ে ছয়বার জার্সি টেনে ধরায় পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছেন রেফারিরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন