Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

পুলিশের দায়িত্ব নিতে ঢাকায় পাকির আলী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

 নিজাম পাকির আলী, শ্রীলঙ্কার সাবেক তারকা ফুটবলার। যার ‘সেকেন্ড হোম’ ঢাকা। ছিলেন টানা দশবছর ঢাকা আবাহনী’র ঘরের ছেলে হয়ে। সেই পাকির আলী খেলা ছেড়ে হয়েছেন কোচ। শ্রীলঙ্কা জাতীয় দল ছাড়াও কোচ হিসেবে বাংলাদেশের বিভিন্ন ক্লাবে দায়িত্ব পালন করেছেন। তিনি আবারো এলেন ঢাকায়। এবার ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল পুলিশ ফুটবল ক্লাবের প্রধান কোচ হয়ে। শনিবার রাতে এমিরেটস এয়ারলাইন্সে রওয়ানা হয়ে দুবাই হয়ে গতকাল রাত পৌঁনে ১২টায় ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেন পাকির আলী। ফেডারেশন কাপ টুর্নামেন্ট দিয়ে আগামী ১৯ ডিসেম্বর মাঠে গড়াবে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। এ মৌসুমের জন্য পুলিশ দল তাদের নতুন কোচ হিসেবে লঙ্কান পাকির আলীকেই নিয়োগ দিয়েছে। এই নামটি বাংলাদেশের ফুটবলে খুবই পরিচিত। ফুটবলার হয়েই শুধু নয়, কোচ হিসেবেও এর আগে বহুবার তিনি ঢাকায় এসেছেন। জয় করেছেন বাংলাদেশের মানুষের মন। কলম্বো বিমান বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানে উঠার আগে পাকির আলী নিজের ফেসবুক পেজে লিখেন, ‘বাংলাদেশের পথে আমি যাত্রা করছি, পুলিশ দলের প্রধান কোচের দায়িত্ব নেয়ার জন্য। আমার জন্য সবাই দোয়া করবেন।’
আশির দশকে পাকির আলী ঢাকা লিগে টানা ১০ বছর আবাহনীর জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন। খেলা ছেড়ে দেয়ার পর বাংলাদেশের চার ক্লাব যথাক্রমে পিডবিøউডি, ঢাকা আবাহনী, মোহামেডান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ ২০১১ সালে পাকির আলীকে কোচ হিসেবে শেখ জামালের ডাগআউটে দেখা গেছে। শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হয়েও বাংলাদেশ সফর করে গেছেন এই লঙ্কান। ২০১৮ সালে সাফে এবং পরে বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজ দেশের দল নিয়ে এসেছিলেন পাকির আলী।

 



 

Show all comments
  • Mannan Bhuiyan ২৬ অক্টোবর, ২০২০, ১:০৮ এএম says : 0
    আমিতো ভেবেছিলাম পুলিশের ব্যর্থতার কারনে বাইরে থেকে কাউকে পুলিশ প্রধানের দায়িত্ব দেয়া হচ্ছে, বাপরে বাপ শিরোনাম..
    Total Reply(0) Reply
  • AH Abdul Hai ২৬ অক্টোবর, ২০২০, ১:০৮ এএম says : 0
    হেডলাইন ঠিক করে লিখুন।
    Total Reply(0) Reply
  • নাজারেথ স্বনন ২৬ অক্টোবর, ২০২০, ১:১০ এএম says : 0
    নিউজের শিরোনামে কি কোনো সাংবাদিকতার ইথিকস আছে।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ জাকির হোসেন ২৬ অক্টোবর, ২০২০, ২:৫৯ এএম says : 0
    পাঠককে প্রতিবেদন পড়ানোর কৌশল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকির আলী
আরও পড়ুন