Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সে এমবাপে জার্মানিতে লেভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

গোলের ধারা ধরে রেখেছেন রবের্ত লেভান্দোভস্কি। পোলিশ স্ট্রাইকারের হাত ধরে প্রতিপক্ষের জালে গোল উৎসব করেই যাচ্ছে বায়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠে তার হ্যাটট্রিকে এবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে উড়িয়ে দিয়েছে হান্স ফ্লিকের দল। আলিয়াঞ্জ অ্যারেনায় গতপরশু রাতের ম্যাচটি ৫-০ গোলে জিতেছে গতবারের ট্রেবলজয়ীরা। এবার পঞ্চম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পাওয়া ফ্রাঙ্কফুর্ট প্রতিপক্ষের রক্ষণে তেমন ভীতি ছড়াতে পারেনি। ক’দিন আগে হার্থা বার্লিনের বিপক্ষে একাই চার গোল করা লেভান্দোভস্কি এবার করেছেন তিন গোল। চলতি আসরে এরই মধ্যে তার নামের পালে ১০ গোল। অন্য গোল দুটি করেছেন দুই বদলি খেলোয়াড় লেরয় সানে ও ১৭ বছর বয়সী জামাল মুসিয়ালা। পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বায়ার্ন। একই সময়ে অন্য ম্যাচে হের্টাকে ২-১ গোলে হারানো লাইপজিগ এক পয়েন্ট বেশি নিয়ে আছে শীর্ষে।

এদিকে, ফ্রেঞ্চ লিগ ওয়ানে দ্যুতি ছড়িয়েই যাচ্ছে কিলিয়ান এমবাপে। তার সঙ্গে এবার যোগ দিয়েছেন মেইজে কিন। তাদের দু’জনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের হতাশা কাটিয়ে লিগ ওয়ানে ঠিকই জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। দিজোঁর বিপক্ষে ম্যাচের শুরু থেকে শেষ, আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে টমাস টুখেলের দল। ঘরের মাঠে ৪-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। ম্যাচে নেইমার গোল না পেলেও এমবাপের শেষ গোলে ঠিকই অবদান রেখেছেন ব্রাজিলিয়ান সেনসেশন। আসরের প্রথম দুই ম্যাচ হারের পর এই নিয়ে টানা ছয় ম্যাচ জিতল পিএসজি। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। এক ম্যাচ কম খেলা লিল ১৭ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন