Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশাল বিসিকে দ্ইু মালিকের ওপর হামলা, ছিনতাই গাড়ি ভাঙচুর

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

 সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত বরিশাল বিসিক শিল্প নগরীতে শিল্প প্রতিষ্ঠান মালিক শফিউল আজমকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত মঙ্গলবার হিমাদ্রী শেখর সাহা নামক আরেক ব্যবসায়ীকে মারধর করে নগদ টাকা ছিনতাই ও একটি গাড়ি ভাঙচুর করে সন্ত্রাসীরা।
বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান অভিযোগ করেন, শিল্প নগরীর চলমান উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার জন্য কতিপয় সন্ত্রাসী প্রায়ই সেখানে হানা দিচ্ছে। তারা একের পর এক শিল্প মালিকদের ওপর হামলা করছে। এর আগে বিসিকের নিচু অংশ ভরাট করতে বালু ফেলানোর জন্য স্থাপন করা ৩৬ লাখ টাকার পাইপ খুলে নিয়ে গেছে। চাঁদার দাবিতে পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটানো হচ্ছে বলে মিজানুর রহমানের অভিযোগ।
গত শনিবার দুপুরের দিকে একদল সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে বিসিক শিল্পনগরী এলাকায় মহড়া দিতে থাকে। তারা এমজে ইন্ডাস্ট্রিজের পরিচালক শফিউল আজমকে সামনে পেয়ে বেদম মারধর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে গত মঙ্গলবার বিকালে একইভাবে মারধর করা হয় মৌমিতা বেকারীর মালিক হিমাদ্রী শেখর সাহাকে। মারধরের সময় হিমাদ্রি শেখর সাহার কাছ থেকে নগদ ১৭ হাজার টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। তার প্রতিষ্ঠানের একটি পণ্যবাহী গাড়িও ভাঙচুর করে তারা।
এদিকে হামলার ঘটনায় থানায় কোন অভিযোগ দেয়া হয়নি বলে সাংবাদিকদের জানিয়েছেন বিএমপির কাউনিয়া থানার ওসি আজিমুল করীম। তিনি জানান, মৌখিকভাবে জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিছু দুর্বৃত্ত প্রায়ই বিসিক এলাকায় নানারকম ঝামেলায় লিপ্ত রয়েছে এরকম খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্ত শিল্প মালিকরা লিখিত অভিযোগ দিলে মামলা নেয়া হবে বলেও জানান ওসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন