Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

গভীর সংকটাপন্ন সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১:৫৩ পিএম

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে আরও। রোববার রাতে হাসপাতাল সূত্র জানায়, তার শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য ঘটেছে। বয়স ও অন্যান্য আনুষঙ্গিক রোগের কারণে পারিপার্শ্বিক সংক্রমণ শুরু হচ্ছে তার।

সৌমিত্রের হৃদযন্ত্র ও লিভারসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ এখনো সচল রয়েছে। শরীরে রক্তে অণুচক্রিকা কমছে এবং বিপরীতে ইউরিয়া বাড়ছে। তার শারীরিক জটিলতা ও কো-মর্বিডিটি চিকিৎসার পথে এখন বাঁধা হয়ে দাঁড়াচ্ছে।

হাসপাতল থেকে জানানো হয়েছে, টলিপাড়ার এ অভিনেতার শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’র আভাস মিলেছে। রক্তে অক্সিজেনের পরিমাণে তারতম্য হওয়ার কারণে প্রায়ই বায়োপ্যাপ সাপোর্টের দরকার হচ্ছে। এমনকি চিকিৎসকরা তাকে ভেন্টিলেশনে রাখার কথাও ভাবছে। তবে এর আগে চিকিৎসক সদস্যরা কিডনি ও স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে।

কিংবদন্তী এ অভিনেতা দুই সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় রয়েছেন। করোনা আক্রান্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা ফলাফল নেগেটিভ আসে। চিকিৎসায় সাড়া দিতে থাকেন। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা ফের সঙ্কটজনক। মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত এবং স্নায়বিক অবস্থা এখন সমস্যা বাড়িয়েছে। এই পরিস্থিতিতে চেতনে থাকার মাত্রাও কমে আসছে বলে জানিয়েছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা।

ক’দিন আগেই খবর আসে, এ অভিনেতা শারীরিক সুস্থতার জন্য প্রয়োজনে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন