Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পটুয়াখালীর রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে ফেরি চালুর দাবিতে মানববন্ধন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৪:১১ পিএম

সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রাঙ্গাবালী উপজেলার কোড়ালীয়া-পানপট্টি নৌরুটে ফেরী চালুর দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা ছাত্রলীগ ও রাঙ্গাবালীবাসী নামের একটি সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে উপজেলা সদরে প্রেস ক্লাবের সামনে পৃথক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শিবলী, সাধারণ সম্পাদক আশিকুর রহমান উজ্জ্বল এবং রাঙ্গাবালীবাসীর আহ্বায়ক জাওয়াদুল কবির প্রিতম ও বাহেরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকান্দার আলম।
এসময় বক্তারা বলেন, একটি ফেরীর অভাবে সড়ক পথে রাঙ্গাবালী উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন। দেশে এমন আর কোন উপজেলা নেই। ফেরী না থাকায় এখানকার প্রায় দুই লাখ মানুষকে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে ভয়াল আগুনমুখা নদী স্পীডবোট অথবা নৌকায় পারাপার করতে হয়। এ বছরে স্পীডবোট দূর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। আমরা আর কারো প্রাণহানি চাইনা, তাই অতিদ্রুত আগুনমুখা নদীতে ফেরী চালুর দাবী জানাচ্ছি।
রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে ফেরি চালুকরণের বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান বলেন, প্রায় দেড়লাখ জনসংখ্যা অধ্যুষিত বাংলাদেশের সর্বদক্ষিনে বঙ্গোপসাগরের পাদদেশে রাঙ্গাবালী উপজেলায় সড়াসড়ি সড়ক যোগাযোগের বড় বাধা আগুনমুখা নদী বছরের মার্চ মাস থেকে অক্টোবর মাস পর্যন্ত প্রচন্ড উত্তাল থাকায় এলাকার জনগনকে জীবনের ঝুকি নিয়ে প্রতিনিয়ত নৌপথে পাড়াপাড় হতে হয়।আমি যথাযথকর্তৃপক্ষের কাছে এবং সমন্বয় সভায় আগুনমুখা নদীতে পানপট্রি -কোড়ালিয়া রুটে নদী পাড়াপাড়ের জন্য ফেরী চালুকরনের বিষয় একাধিক বার পত্র প্রদান করছি। কিন্তু অদ্যাবধি এ বিষয়ে কোন সমাধান না হওয়ায় এখানকার জনগনকে জীবনের ঝুকি নিয়ে প্রতিনিয়ত ট্রলার -নৌকা-স্পীডবোটে অধিক ভাড়ায় যাতায়েত করতে হচ্ছে।যার ফলে প্রতিনিয়ত ঘটছে বড় ধরনের দূর্ঘটনা । অবিলম্বে আগুনমুখা নদীতে ফেরী চালু করার মাধ্যমে এ এলাকার জনগনকে ঝুকিমুক্ত করতে দ্রুত পদ:ক্ষেপ নেয়া দরকার কর্তৃপক্ষের।
উল্লেখ্য দৈনিক ইনকিলাবের আজ ২৬ অক্টোবরের সংখ্যার ৯ এর পাতায় "স্পিডবোট দুর্ঘটনায় ১0 মাসের ৭জন নিহত, "রাঙ্গাবালীতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়, যে সংবাদ রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে ফেরি চালুকরণের দাবির বিষয় উল্লেখ রয়েছে।



 

Show all comments
  • Md. tarikul islam ২৮ অক্টোবর, ২০২০, ৩:০২ পিএম says : 0
    communication with mr. Khaled Mahmud chw.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন