Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

চিরকুট লিখে নববধূর আত্মহত্যা

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৪:৫৬ পিএম

ময়মনসিংহের ফুলপুরে এক নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাতে উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের পুড়াপুটিয়া গ্রামে স্বামীর বসত ঘরে ফারজানা খাতুন (২০) নামের ওই নববধূর লাশ পাওয়া যায়। নিহত ফারজানা একই উপজেলার রামভদ্রপুর গ্রামের ফজলুল হকের মেয়ে।

জানা যায়, ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের পুড়াপুটিয়া গ্রামের ওসমান গনির ছেলে মাহমুদ হাসান (২২)র সাথে দুমাস আগে পারিবারিকভাবে বিয়ে হয় একই উপজেলার রামভদ্রপুর গ্রামের ফজলুল হকের মেয়ে ফারজানা খাতুনের। স্থানীয় সুত্রে জানা যায়, নিহত নববধূর নিজগ্রামের এক যুবকের সাথে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। তা মেনে নেয়নি ফারজানার পরিবার। দীর্ঘদিনের প্রেম,অতঃপর অন্যত্র নিজের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে মেনে নিতে পারেনি ফারজানা। তাই এ আত্মহত্যা। লাশের সাথে পাওয়া চিরকুটের লেখায় সেটার প্রমাণ পাওয়া যায়। চিরকুটে লেখাছিল, "কেউ কোন দিন কারো সাথে রিলেশন করলে, করলে শেষে আমার মত হতে বাদ্য হবে। আর বাবা তোমি বলেছে রাস্তায় পরে মরতে, তবুও আমার বাড়ি থাকতে পারবি না, সে জন্য এটা করতে হয়েছে।"

ফুলপুর থানা ও নিহতের পরিবার সুত্রে জানা যায়, বিয়ের পর স্বামীর বাড়ী থেকে বাবার বাড়ী যাবার পর সে স্বামীর বাড়ীতে আসতে রাজী হয়নি। বিষয়টি পরিবারের সদস্যদের সাফ জানিয়ে দেয় ফারজানা। পরে পরিবারের লোকেরা তাকে বুঝিয়ে স্বামীর বাড়ীতে পাঠানোর ব্যবস্থা করেন। পরিবারের এই সিদ্ধান্ত মানতে না পেরে রবিবার বিকালে দরজা বন্ধ করে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ফারজানা।খবর পেয়ে ফুলপুর থানা পুলিশ রবিবার রাতে ফারজানার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোমবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে।লাশের পাশ থেকে তার হাতের লেখা একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ ( ওসি) ইমারত হোসেন গাজী জানান, ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ