Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন -রাজশাহীর মেয়র

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী (জাতীয় শোক দিবস) উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল ভোরে নগর ভবনসহ রাসিকের অন্যান্য ভবনে অর্ধ্বনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, নগর ভবন চত্বরে আলোচনা সভা ও দোয়া-মাহফিল, বিকেলে নগর ভবনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম। বক্তব্য রাখতে গিয়ে তিনি বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলের রুহের মাগফিরাত কামনা করে তিনি বলেন, ১৯৭৫ সালের এ দিনে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের অনেককে হারিয়েছি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি এ মহান নেতার আদর্শ থেকে আমাদের শিক্ষা গ্রহণ করে তাঁর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাঁর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এ দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অণুপ্রাণিত করেছিল। যা আজও আমাদের উজ্জীবিত করে। তিনি দুর্র্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। আমরা তাঁর আদর্শকে অনুসরণ করে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করে যাব। শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলব। সকলকে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। এ ধর্ম কোন মানুষকে হত্যা সমর্থন করে না। এ জঙ্গিবাদীরা ইসলামের নামে মানুষ হত্যা করে ইসলামের অবমাননা করছে। এ সকলকে ধর্ম্বান্ধ না হয়ে ধর্মপ্রাণ হওয়ার আহবান জানিয়ে বলেন, সন্তানের প্রতি অধিক যতœবান হতে হবে। তাদেরকে ধর্মের প্রকৃত শিক্ষা দিতে হবে। কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, দাপ্তরিক সময়ের পরে সামাজিক কর্মকাÐে অংশগ্রহণ করতে হবে। দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দা জেবিননিছা সুলতানার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচ্যক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্ত রঞ্জন মিশ্র। আলোচনায় অংশগ্রহণ করেন কাউন্সিলর কামরুজ্জামান, প্রধান প্রকৌশলী ও কর্মকর্তা সমিতির সভাপতি আশরাফুল হক, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহাম্মদ মামুন। আলোচনা শেষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। পরিচালনা করেন সিটি কর্পোরেশন মসজিদের পেশ ইমাম মওলানা ক্বারী মো. মামুনুর রশীদ। বিকেলে নগর ভবন চত্বরে আয়োজন করা হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের পুরস্কার তুলে দেন দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন -রাজশাহীর মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ