Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিলেটের সুরমা নদীতে দূর্গা পূজার প্রতিমা বির্সজন করলেন পূণ্যার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৬:১৩ পিএম

সনাতন ধর্মাম্বলীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজার প্রতিমা বিসর্জন দিতে সিলেট নগরীর চাঁদনীঘাটে জড়ো হয়েছেন পূণ্যার্থীরা। প্রতিমা বির্সজন চলে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত। সেকারনে নগরীর বিভিন্ন পূজা মন্ডপ থেকে পূণ্যার্থীরা জড়ো হয়েছেন সুরমা নদীর চাদনী ঘাটে। ৫ দিনে পূর্বে পৃথিবীতে পা রাখেন দেবী দূর্গা। দুঃখ কষ্ট দূর করতে আসেন দেবী। আর ৫ দিনপর আজ মর্ত্যলোক ছেড়ে স্বর্গলোকে প্রস্থান করবেন দেবী। আর দেবী দূর্গাকে শেষ বিদায় দিতে সিলেটের ঐতিহ্যবাহী চাঁদানীঘাটস্থ সুরমা নদীর তীরে পূণ্যার্থীদের এ উপস্থিতি। এদিকে প্রতিমা বিসর্জনের কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত দেব, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, কেন্দ্রীয় পূজা কমিটির সদস্য রজতকান্তি ভট্রাচার্য সহ বিভিন্ন পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।
স্থানীয় আয়োজকরা জানান, প্রতি বছরের তুলনায় এ বছর একটু ভিন্ন ভাবে করতে হয়েছে পূজা উদযাপন। কোভিড-১৯ করোনাভাইরাসের প্রাদূভাবের প্রভাবই এর কারন। এদিকে, এবার প্রতিবার প্রতিমা বিসর্জন পূর্বে পুরো নগরীতে ঢাক ঢোল বাজিয়ে শোভা যাত্রা করা হলেও এই বছর করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন