Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সে একদিনে করোনায় আক্রান্ত ৫০ হাজারের বেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৬:৩২ পিএম

ফ্রান্সে একদিনে করোনাভাইরাস সংক্রমণে নতুন রেকর্ড তৈরি হয়েছে। প্রথমবারের মতো ফ্রান্সে একদিনে ৫০ হাজারেরও বেশি লোক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শণ নিয়ে যে সময়ে ফ্রান্স সারা পৃথিবীতে সমালোচিত, ঠিক সেই সময়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫২ হাজার ১০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়। –এনবিসি, এএফপি

সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানায়, প্রথমবারের মতো ফ্রান্সে একদিনে ৫০ হাজারেরও বেশি লোক করোনাভাইরাসে সংক্রমিত হলো। রবিবার (২৫ অক্টোবর) দেশটির সরকারি তথ্য-উপাত্ত থেকে এ তথ্য জানা গেছে। ফ্রান্সের জনস্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে, একই সময়ে ১১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৭৬১ জনে। দেশটিতে সেপ্টেম্বরের প্রথমদিকে যারা পরীক্ষা করিয়েছিল তাদের মধ্যে আক্রান্তের হার ছিল ৪ দশমিক ৫ শতাংশ। এখন সে হার দাঁড়িয়েছে ১৭ শতাংশে। এদিকে দেশটির সরকার রাত্রিকালীন কারফিউ জারির এলাকা আরও বাড়িয়েছে।



 

Show all comments
  • Jesmin Anowara ২৬ অক্টোবর, ২০২০, ৮:৫৮ পিএম says : 0
    O Allah bring punishment on France like Saud and Aad
    Total Reply(0) Reply
  • আবু জাফর মুহাম্মাদ ইকবাল ২৬ অক্টোবর, ২০২০, ৯:৪৫ পিএম says : 0
    "আল্লাহর মাইর দুনিয়ার বাইর" অর্থাৎ আল্লাহ যদি পাকড়াও করেন তবে, দুনিয়ার কারো কোনো শক্তি নাই তা রুখবার! ওহে পৃথিবীবাসী সবাই সাবধান হয়ে যাও এবং সৃষ্টিকর্তা আল্লাহর আইন বিধান দিয়ে রাষ্ট্র সহ সমগ্র জীবন পরিচালনা করে একমাত্র আল্লাহর দাসত্ব করার মাধ্যমে দুনিয়াতে শান্তি ও কল্যান এবং মৃত্যু পরবর্তী আখিরাতের স্থায়ী জীবনে জাহান্নাম থেকে রক্ষা পেয়ে জান্নাতে স্থান পাবার চেষ্টা করো। ইসলামী সমাজের আমীর সাহেবের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে রাসূল মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রদর্শিত পদ্ধতিতে রাষ্ট্র পরিচালনায় ইসলাম প্রতিষ্ঠার কাজে শামিল হয়ে নিজে বাঁচো এবং জাতির সকলকে বাঁচাতে ভূমিকা রাখো। youtube এ islamisomaj সার্চ দিয়ে ভিডিও লেকচার শোনার অনুরোধ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন