Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসলাম নিয়ে উত্তেজনাকর কর্মকাণ্ড থেকে বিরত থাকতে ফ্রান্সের প্রতি হিজবুল্লাহর আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ৭:২৪ পিএম

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:)-কে অবমাননা করে কার্টুন প্রকাশ করার নিন্দা জানিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। বিবৃতিতে বলা হয়েছে, মহানবী (সা:)-কে অবমাননা করা কোনোভাবেই বাকস্বাধীনতার মধ্যে পড়ে না। মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ইসলামের সবচেয়ে মর্যাদাবান ব্যক্তিত্বকে নিয়ে এই ধরনের কার্টুন প্রকাশ কোনোভাবেই বাকস্বাধীনতা হতে পারে না। বিবৃতির শেষে হিজবুল্লাহ ফরাসি সরকারকে এ ধরনের উত্তেজনা সৃষ্টিকারী প্রকাশনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।
ইসলাম নিয়ে এ ধরনের বিদ্রূপাত্মক কার্টুন প্রকাশ করায় ও ফ্রান্সে ইসলাম ভীতি ছড়িয়ে দেয়ার জন্য বিবৃতিতে গভীর দুঃখ প্রকাশ করেছে হিজবুল্লাহ।
বিবৃতিতে আরো বলা হয়েছে, ফ্রান্সের এই কর্মকাণ্ডের কারণে ইউরোপে বসবাসরত মুসলিম ও আরবদের পাশাপাশি সারা বিশ্বের ২০০ কোটি মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। ইসলাম ও মুসলিমদের অনুভূতিতে আঘাত দিয়ে ম্যাক্রোঁর বাক স্বাধীনতার মিথ্যা দাবি কোনোভাবেই যৌক্তিক হতে পারে না। সূত্র- পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন