Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

টাকা ফেরত পেতে তারা রাস্তায়

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার মুরাদনগরে বীমার টাকা ফেরত পেতে কয়েক হাজার গ্রাহক জড়ো হয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার চাপিতলা ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মেয়াদ শেষ হয়ে ৩ বছর হলেও গ্রাহকরা টাকা ফেরত না পাওয়ার আশঙ্কা নিয়ে দ্বারে দ্বারে ঘুরে নিরূপায় হয়ে ভুক্তভোগিরা সরকারের সহযোগীতা কামনা করছেন।
মানববন্ধনে গ্রাহকরা বলেন, হাস-মুরগী, ডিম, গরু-ছাগল বিক্রি করে ১০ বছর মেয়াদি বীমা করেছি। ৩ বছর আগেই মেয়াদ শেষ হয়েছে, কিন্তু বড় স্যারদের টেবিলে টেবিলে ঘুরে ক্লান্ত হয়ে গেছি। মিঠা মিঠা কথা বলে রঙিন স্বপ্ন দেখিয়ে বীমা করিয়েছে। এখন টাকা ফেরত না দিয়ে উল্টো খারাপ ব্যবহার করছে। তাই আজ টাকা ফেরত পাওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নেই। মিডিয়ার মাধ্যমে আমাদের দু:খ-দুর্দশা লাগবের জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।
সানলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিঢেডের ডিভিশনাল কো-অর্ডিনেটর শাখাওয়াত হোসেন বলেন, উপজেলার নৈরপাড়, পূর্বধইর, খামারগ্রাম, মহেশপুর, পার্শ্ববর্তী নবীনগর উপজেলার মাঝিকাড়া ও আহাম্মদপুর শাখার মাধ্যমে বিগত ১৩ বছরে প্রায় ১০ কোটি টাকার বীমা করেন প্রায় ১২শ’ গ্রাহক। এরমধ্যে প্রায় সাড়ে ৩শ’ গ্রাহকের বীমার মেয়াদ শেষ হলেও গত ৩ বছরে ১ জনকেও বীমার টাকা ফেরত দিতে পারিনি। যার ফলে প্রতিনিয়তই গ্রাহকদের গালমন্দ শুনতে হচ্ছে। এদের মধ্যে একাধিক মৃত্যু দাবির বীমার টাকাও দিচ্ছে না কোম্পানি। তিনি আরও বলেন, আমি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর ৭ বার আবেদন করেও কোনো সুফল পাইনি।
সানলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিঢেডের জুনিয়র এএমডি কাউছার আলম বলেন, মেয়াদ শেষ হওয়া শত শত গ্রাহকের ফাইল কুমিল্লা অফিস অনুমোদন করে বসে আছে। কিন্তুু কোম্পানি চেক দিচ্ছে না। ইতোমধ্যে নুরুল ইসলাম নামে নতুন এমডি নিয়োগ দেয়া হয়েছে। তিনি নভেম্বর-ডিসেম্বরের মধ্যে বিষয়গুলো সুরাহা করবেন বলে আশ্বস্থ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন