Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

৫২ লাখ টাকা নিয়ে আদম ব্যাপারী লাপাত্তা

ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বিদেশ পাঠানোর কথা বলে ১৬ জনের কাছ থেকে ৫২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে ঝালকাঠির এক আদম ব্যাপারী গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগীরা। টাকা ফেরত না দিয়ে উল্টো মেরে ফেলার হুমকি দিচ্ছে আদম ব্যবসায়ী জামাল মোল্লা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নোয়াখালীর চাটখিল উপজেলার বাসিন্দা নূর মোহাম্মদ মানিক। এ সময় আদম ব্যবসায়ীর প্রতারণার শিকার চাটখিলের ১৬ বাসিন্দা উপস্থিত ছিলেন। লিখিত অভিযোগে মানিক জানান, ঝালকাঠি সদর উপজেলার হিমানন্দকাঠির মোতালেব মোল্লার ছেলে জামাল মোল্লা ঢাকার গুলশান এলাকার একজন আদম ব্যবসায়ী। গুলশানে জেএস ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালক। তিনি নেপালে শ্রমিক পাঠানোর কথা বলে গত বছর বিভিন্ন সময় নোয়াখালীর চাটখিল উপজেলার ১৬ জনের কাছ থেকে ৫২ লাখ ৫০ হাজার টাকা নেয়। কিছুদিনের মধ্যেই বিদেশে পাঠানো হবে জানিয়ে ১৬ জনের পাসপোর্টও নেয় সে। কিন্তু দীর্ঘ দিনেও সে নেপাল পাঠাতে পারেনি তাদের। এক পর্যায়ে চলতি বছরের মার্চ মাসের মধ্যে টাকা ও পাসপোর্ট ফেরত দেয়ার কথা বলে স্ট্যাম্পে অঙ্গীকার করেন, জামাল মোল্লা। মার্চ মাসের পরে সে ব্যবসাপ্রতিষ্ঠান গুটিয়ে গা ঢাকা দেয়। প্রতারণার শিকার ব্যক্তিরা জামালের মুঠোফোনে কল করলে, টাকা ফেরত দেয়া হবে না বলে জানিয়ে দেয়। টাকা চাইতে ঝালকাঠি আসলে তাদের মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় জামাল। এ অবস্থায় টাকা ফেরত পেতে স্থানীয় সংসদ সদস্য আমির হোসেন আমু ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন