Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

চিকিৎসার পূর্বেই নিভে গেল জীবন প্রদীপ

২৪ ঘণ্টায় সড়কে প্রাণ গেল ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

চিকিৎসার জন্য মেয়েকে নিয়ে নাটোরে যাচ্ছিলেন জোস্না বেগম। পথিমধ্যে তাদের বহনকারি (চঞ্চল পরিবহন) বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই জীবন প্রদীপ নিভে গেল জোস্না বেগম ও তার মেয়ের। এ ঘটনায় আহত হয় আরো ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আট জেলায় আরো ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে কক্সবাজার ও টাঙ্গাইলে ২ জন করে, মাগুরা, চাঁদপুর, পঞ্চগড়, পাবনা, কুষ্টিয়া, সিরাজগঞ্জে একজন করে।

নাটোর : নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন, পাবনার চাটমোহর উপজেলার আব্দুল মান্নানের স্ত্রী জোস্না বেগম (৫০) ও মেয়ে রোজিনা খাতুন (৩২)। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের গোধড়া এলাকায় পাবনা থেকে রাজশাহীগামী চঞ্চল পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই জোস্না বেগম ও তার মেয়ে রোজিনা খাতুন নিহত হন। আহত হন আরও ১০ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয়ে বনপাড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শফিকুল ইসলাম জানান, আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের কারও অবস্থা গুরুতর নয়।
মাগুরা : মাগুরায় সড়ক দুঘটনায় জুলেখা খাতুন (৪০) নামে এক গৃহবধূ নিহত ও অপর ৪ জন আহত হয়েছে । নিহত গৃহবধূ মাগুরা সদর উপজেলার লক্ষীখোল গ্রামের কামরুল ইসলামের স্ত্রী। মাগুরা রামনগর হাইওয়ে ফাড়ির উপ-পরিদর্শক রফিক জানান, সোমবার দুপুরে মাগুরা-ঝিনাইদহ সড়কের বারোমাইল এলাকায় ঢাকা থেকে খুলনাগামী একটি পরিবহন মাহেন্দ্র (সিএনজি) কে ধাক্কা দিলে মাহেন্দ্রটি রাস্তার পাশে খাদে পড়ে যায় । এ সময় মাহেন্দ্রে থাকা ৫ যাত্রী গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে আনা হলে সেখানে জুলেখার মৃত্যু হয়।
ফরিদগঞ্জ(চাঁদপুর) : চাঁদপুরের ফরিদগঞ্জে সড়ক দূর্ঘটনায় জান্নাতুল ফেরদৌস (১২) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সকালে চাঁদপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের আয়শা ফিলিং স্টেশনের সামনে দ্রæতগামী ট্রাক চাপা দিলে মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক ট্রাকটিকে আটক করতে সক্ষম হয়েছে। নিহত জান্নতুল ফেরদৌস চাঁদপুর সদর উপজেলার মদনা গ্রামের মৃত মোকতার হোসেনের মেয়ে। ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, ট্রাকটিকে আটক করা হয়েছে। এছাড়া এই ব্যাপারে মামলা দায়ের হয়েছে।
পঞ্চগড় : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ট্রাকচাপায় সুবর্ণ রানী (৩২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ সময় তার স্বামী বীরেন্দ্রনাথ রায় (৪০) এবং দুই ছেলে শাওন (৬) ও কাব্য (২) গুরুতর আহত হয়েছেন। গত রোববার বিকেলে দেবীগঞ্জ পৌর এলাকার নতুন বন্দরে এ দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি দেবীগঞ্জ সদর ইউনিয়নের মালচন্ডি তহসীলদার পাড়া এলাকায়। দেবীগঞ্জ থানার ওসি রবিউল হাসান সরকার জানান, ঘাতক ট্রাকটিকে আটক করা হলেও চালক এবং সহকারীরা পালিয়ে গেছেন।
পাবনা : স্বামী শুকুর আলীর সঙ্গে বাড়িতে ফিরছিলেন নিহারা খাতুন (৪০)। রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় চলন্ত একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নিহারা। চোখের সামনে স্ত্রীকে হারিয়ে পাগলপ্রায় শুকুর আলী। গত রোববার রাত ৮টার দিকে চাটমোহর-মান্নানগর সড়কের সাহেব বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত নিহারা খাতুনের বাবার বাড়ি উপজেলার গুনাইগাছা ইউনিয়নের চরপাড়া বিশিপাড়া গ্রামে।
কুষ্টিয়া : কুষ্টিয়া শহরতলীর বটতৈল এলাকায় ট্রাকচাপায় মেহেদী হাসান শান্ত (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতের বাবা শরিফ উদ্দিন গুরুতর আহত হয়েছেন। গত রোববার রাত ১০টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বটতৈল মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহেদী হাসান শান্তর বাড়ি কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের নলকোলা গ্রামে। তারা বাবা-ছেলে দুজনেই বটতৈল এলাকার কেএনবি এগ্রো ইন্ড্রাস্ট্রিজে চাকরি করেন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে ট্রাকের চাপায় উপজেলার সগুনা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. কামরুল হোসেন তালুুকদার (৩৮) নিহত হয়েছেন। গত রোববার সন্ধ্যা ৭টার দিকে মহাসড়কের মহিষলুটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কামরুল তাড়াশ উপজেলার কুন্দইল চকপাড়া গ্রামের মৃত হাজী ইসমাইল তালুকদারের ছেলে। এছাড়া ইসহাক-তফের আলী কারিগরি কলেজের বাংলা বিভাগের প্রভাষক তিনি।
মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে পিকআপ ভ্যানের চাপায় পারভেজ শিকদার (১৪) নামে এক প্রতিবন্ধী কিশোর নিহত হয়েছে। গতকাল দুপুরে গোড়াই-সখীপুর আঞ্চলিক সড়কের মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের হুছেন মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পারভেজ উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের ছবুর শিকদারের ছেলে।
টাঙ্গাইল : টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় খন্দকার অঞ্জন মাহমুদ (৪০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গত রোববার রাত সাড়ে ১২টায় সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়। অঞ্জন মাহমুদ টাঙ্গাইল সদর উপজেলার মীরের বেতকা এলাকার খন্দকার মোসলেম উদ্দিনের ছেলে।
কক্সবাজার : কক্সবাজারের পেকুয়ায় গত ২৪ ঘণ্টায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় সিএনজি চালকসহ দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৩ জন। তবে তাদের নাম ঠিকানা পাওয়া যায়নি। নিহতরা হলেন- মগনামার মো. তারেক (৩৭) ও রাজাখালীর পাখি বেগম (৫৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ