Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ক্যালিফোর্নিয়ায় রেস্টুরেন্ট থেকে বের করে দেয় বিড়লার মেয়ে অনন্যাকে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১০:০২ পিএম

ভারতের আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান কুমারমঙ্গলম বিড়লার মেয়ে অনন্যা বিড়লা ও তার পরিবারকে ক্যালিফোর্নিয়ার স্কোপা রেস্টুরেন্ট থেকে বের করে দেয়ার পর তারা জাতিবিদ্বেষের শিকার হয়েছেন বলে শনিবার টুইট করে জানান। টুইটারে অনন্যা লিখেছেন, খুবই দুঃখজনক ব্যাপার। রেস্টুরেন্ট কর্তৃপক্ষের জানা উচিত, খদ্দেরদের সঙ্গে কেমন ব্যবহার করতে হয়। স্কোপা’র মালিক অ্যান্তোনিও লোফাসো ইতালীয় বংশোদ্ভূত আমেরিকান, নামকরা শেফ। -টাইমস অব ইন্ডিয়া

রেস্টুরেন্টে গিয়ে অনন্যারা তিন ঘণ্টা অপেক্ষা করেন। ওয়েটার জোশুয়া সিলভারম্যান তার মায়ের সঙ্গে খুব খারাপ ব্যবহার করেন। অন্যন্যার মা নীরজা বিড়লা পেশায় শিক্ষাবিদ। তিনিও টুইটারে লিখেছেন, ‘ভেরি শকিং। কাস্টমারদের সঙ্গে এমন ব্যবহার করার কোনও অধিকারই নেই ওদের। আমার কখনও এমন অভিজ্ঞতা হয়নি। জাতিবিদ্বেষ যে আছে তার প্রমাণ পেলাম। ব্যাপারটা অবিশ্বাস্য। কয়েকমাস আগেই জাতিবিদ্বেষ বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে ওঠে যুক্তরাষ্ট্র। ২৫ মে মিনেসোটাতে জর্জ ফ্লয়েড নামের ওই কৃষ্ণাঙ্গ যুবককে হেফাজতে নেওয়ার সময় রাস্তাতেই তার গলায় নিজের হাঁটু দিয়ে চেপে রাখেন পুলিশকর্মী ডেরেক শভিন। বারবার জর্জ আকুতি জানাচ্ছিলেন, তিনি শ্বাস নিতে পারছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন