Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সব সদস্য সরে দাঁড়ানোয় ‘বিপাকে’ সিএসএ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

পদত্যাগের হিড়িকে টালমাটাল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ছয় জনের পর এবার বাকি চার জন বোর্ড সদস্যও ছেড়ে দিলেন তাদের পদ। টুইটারে এক বিবৃতি দিয়ে গতকাল পুরো বোর্ডের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে সিএসএ।

গত বছর থেকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে চলছে অস্থিরতা। পরিস্থিতি আরও খারাপ হওয়ার আগে পুরো বোর্ডকে গত শুক্রবার পদত্যাগ করতে বলেছিল বোর্ডের সর্বোচ্চ সিদ্ধান্তগ্রহণকারী সংস্থা ক্রিকেট দক্ষিণ আফ্রিকা মেম্বার্স কাউন্সিল। এর দুদিন পর গত রোববার সিএসএ-এর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট বেরেসফোর্ড উইলিয়ামসসহ ছয় জন বোর্ড সদস্য রোববার পদত্যাগ করেন। উইলিয়ামস, ডেনোভান মে, টেবোগো সিকো, অ্যাঞ্জেলো কারোলিসেন ও জন মোগোডি- এ পাঁচ জন তাদের প্রদেশের মাধ্যমে বোর্ডে নির্বাচিত হয়েছিলেন। তারা বোর্ডের স্বাধীন সদস্য ছিলেন না। তাদের সঙ্গে স্বাধীন বোর্ড সদস্য হিসেবে পদত্যাগ করেন কেবল ডেভেন ধর্মালিঙ্গম। বাকী তিন জন স্বাধীন বোর্ড সদস্য ইউজেনিয়া কুলা-আমেয়াও, মারিয়ুস স্কোম্যান, ভুয়োকাজি মেমানি-সেদিলে এবং আরেক নন-ইন্ডিপেন্ডেন্ট সদস্য জোলা থামায়ে পরদিন সরে দাঁড়ালেন তাদের পদ থেকে।

আপাতত মেম্বার্স কাউন্সিলের প্রধান রিহান রিচার্ডস সিএসএ’র ক্রিকেট সংশ্লিষ্ট সব বিষয়ের প্রধান হিসেবে কাজ করবেন। অন্তবর্তীকালীন কমিটিতে কাদের রাখা হবে, এটা এখনও নিশ্চিত নয়। তবে এসবের মাঝে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের কোনো ক্ষতি হবে না বলে ধারণা করা হচ্ছে। আগামী ২ নভেম্বর দেশটির ঘরোয়া মৌসুম শুরু হবে। ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফরও হবে নির্ধারিত স‚চিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন