Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিধ্বংসী সেঞ্চুরিতেও স্টোকসের অম্লমধুর স্বাদ

আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ম্যাচটা না জিততে পারলে টুর্নামেন্টের পরের ধাপে যাওয়ার আশা একদম মিইয়ে যেত রাজস্থান রয়্যালসের। দেয়াল পিঠ ঠেকে যাওয়া অবস্থায় সামনে ছিল বড় রান পেরুনোর চ্যালেঞ্জ। অমন মঞ্চেই উত্তাল হয়ে উঠল বেন স্টোকসের ব্যাট। দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরিতে দলকে জেতালেন ইংলিশ অলরাউন্ডার। তার পরও যেন ঠিক উচ্ছ্বাসের জোয়ার নেই স্টোকসের মনে। ছন্দে ফিরতে একটু বেশিই যে সময় লাগল তার!
গতপরশু আইপিএলে স্টোকসের দারুণ ইনিংসেই মুম্বাইয়ের বড় রান টপকে যায় রাজস্থান। ১৯৬ রান তাড়ায় স্টোকস খেলেন ৬০ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস। অসুস্থ বাবার পাশে থাকার জন্য এবারের আইপিএলের প্রথম ভাগে ছিলেন না স্টোকস। পরে দলে যোগ দিয়েও ফিরে পাচ্ছিলেন না আপন ছন্দ। তাকে এবার ওপেনিংয়ে ব্যাটিং করাচ্ছে রাজস্থান। এই ম্যাচের আগে ৫ ম্যাচে করতে পারেননি ফিফটি। তার ব্যাটিং পজিশন নিয়ে সমালোচনাও চলছিল বেশ।

এই সেঞ্চুরিতে দিয়ে ফর্মে ফেরা আর সমালোচনার জবাব, দুটিই হয়ে গেল স্টোকসের। তবে ম্যাচের পর তিনি বললেন মিশ্র অনুভ‚তির কথা, ‘সত্যি বলতে অ¤øমধুর অনুভ‚তি। আমি নিজেও অবাক হয়েছি যে এই টুর্নামেন্টে ছন্দ খুঁজে পেতে কেন এতটা সময় লাগল। আরও দুই-তিন ম্যাচ আগে এরকম ইনিংস খেলতে পারলে ভালো লাগত। ফর্মে ফেরা সবসময়ই দারুণ। তবে এখন আমাদের শীর্ষ চারে কোয়ালিফাই করতে পারার সম্ভাবনা দুলছে।’ স্টোকসের বিশ্বাস, পরিবারের এই কঠিন সময়ে তার সেঞ্চুরিটি খানিকটা দাওয়াই হিসেবে কাজ করবে, ‘আমাদের পরিবারের জন্য সময়টা খুব কঠিন। আশা করি এই ইনিংস বাড়িতে একটু হলেও সবার মুখে হাসি ফোটাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৭ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন