Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কুমিল্লার আদালত ভবনে চল্লিশ বছর পর জাতীয় শোক দিবস পালন

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু হত্যার চল্লিশ বছর পর এই প্রথম কুমিল্লার আদালত ভবনে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাত বার্ষিকী। কুমিল্লার আদালতের সরকারি আইন কর্মকর্মকর্তাদের সার্বিক ব্যবস্থাপনায় আইনজীবীদের অংশগ্রহণে গর্জে উঠে চল্লিশ বছর ধরে শোকের কালো পাথরে চেপে থাকা দেশপ্রেমের শক্তি।
কুমিল্লা জেলা পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান লিটনের নেতৃত্বে সরকারি আইন কর্মকর্তারা গতকাল সোমবার সকালে শোক র‌্যালী করে নগর উদ্যানের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে আদালত ভবনে মিলাদ মাহফিল দোয়া ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়। কুমিল্লা বারের সাবেক সভাপতি জহিরুল ইসলাম সেলিম, সাবেক সাধারণ সম্পাদক, মাহবুবুর রহমান, এপিপি সৈয়দ নুরুর রহমান, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের এপিপি আনিসুর রহমানসহ প্রথিতযশা আইনজীবীগণ এবং আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত থেকে চল্লিশ বছর পর আদালত ভবনে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের সকল কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেন।
আদালত ভবনে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান লিটন বলেন, কুমিল্লার আদালত ভবনে চল্লিশ বছর পর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণের মধ্যদিয়ে সরকারি আইন কর্মকর্তাদের উদ্যোগে আওয়ামী আইনজীবী পরিষদ ও দেশপ্রেমী আইনজীবীদের সমন্বয়ে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে তা যথাযথভাবে পালন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।