Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাংলাদেশ নুরানী বোর্ডের নতুন কমিটি

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

নুরানী তালিমুল কোরান বোর্ড চট্টগ্রাম বাংলাদেশের মজলিশে আমেলার এক জরুরি মিটিং বোর্ডের প্রধান কার্যালয়ে আল্লামা জুনাইদ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার এই বৈঠক হয়। বৈঠকে হাটহাজারী মাদরাসার শাইখুল হাদিস ও বোর্ডের বর্তমান সিনিয়র সহ সভাপতি আল্লামা জুনাইদ বাবুনগরীকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

বর্তমান সহ সভাপতি, বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি এবং জামিয়া হামিউচ্ছুন্নাহ মেখলের পরিচালক আল্লামা নোমান ফয়জীকে নির্বাহী সভাপতি বা কার্যকরী সভাপতি করা হয়েছে। সাথে সাথে উনাকে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে। বোর্ডের প্রতিষ্ঠাতা সহ সভাপতি এবং বর্তমান পুস্তক সম্পাদক, জামিয়া হামিউচ্ছুন্নাহ মেখলের সিনিয়র মুফতি ও উস্তাদ মুফতি মোহাম্মাদ আলীকে সহ সভাপতি ও পুস্তক সম্পাদক নির্বাচন করা হয়েছে। বোর্ডের বর্তমান সহ অর্থ সম্পাদক ও হাটহাজারী মাদরাসার বাংলা বিভগের শিক্ষক ও হিসেব বিভাগের সিনিয়র কর্মকর্তা মাওলানা হাফেজ ইসমাইল পুর্নাংগ অর্থ সম্পাদক করা হয়েছে।

সারাদেশ থেকে পুরানো শুরা বাদ দিয়ে নতুন করে ২৮ সদস্য বিশিষ্ট শুরা কমিটি করা হয়েছে। শুরার সদস্য করা হয়েছে মাওলানা ইউনুসসহ ২০ জন। মাওলানা আনাস, এবং মাওলানা সলিমুল্লাকে নুরানি বোর্ডের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নুরানী বোর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ