Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আলজেরিয়াকে ম্যাখোঁর বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১১:৫৭ পিএম

আলজেরিয়ান মুভমেন্ট অফ সোসাইটি ফর পিস (এমএসপি) দেশটির প্রেসিডেন্ট আবদেল মাজিদ তেবউনকে ইসলামের ওপর আঘাতের পর ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান জানিয়েছে।
এক বিবৃতিতে এমএসপি ‘আলজেরীয় সরকারি প্রতিষ্ঠানগুলোকে, প্রথম এবং সর্বাগ্রে প্রেসিডেন্সির প্রতি আহবান জানিয়েছে ম্যাখোঁর বক্তব্যের নিন্দা করার এবং একটি উপযুক্ত ক‚টনৈতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থান নেয়ার যেহেতু তিনি (আলজেরিয়ান প্রেসিডেন্ট) ইসলামকে সম্মান ও গৌরবান্বিত করার এবং আলজেরিয়ান মানুষের অনুভ‚তিকে বিবেচনায় রাখার শপথ করেছিলেন’।
দলটি ইসলাম ও মুসলমানদের প্রতি ম্যাখোঁর অবমাননা এবং ‘আমাদের প্রিয়নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ওপর আক্রমণকে বিশ্বজুড়ে মুসলিম স¤প্রদায়ের উপর নির্লজ্জ আক্রমণ হিসাবে বিবেচনা করে।
গত কয়েকদিন ধরে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গাত্মক কার্টুন ফ্রান্সের কয়েকটি ভবনের সম্মুখভাগে প্রদর্শিত হয়েছে। ম্যাখোঁ গত বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘ফ্রান্স কার্টুন ছেড়ে দেবে না’, এতে মুসলিম স¤প্রদায়ের মধ্যে ক্রোধের এক তরঙ্গ ছড়িয়ে পড়ে। কুয়েত এবং কাতারসহ অসংখ্য মুসলিম দেশ ফরাসী পণ্য বর্জন শুরু করেছে। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Md Golam Azam ২৭ অক্টোবর, ২০২০, ২:২০ এএম says : 0
    Muslims in all over the world should be together against France. Allah's punish coming soon for Mecro Government
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলজেরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ