Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ধর্ষণ-যিনা প্রতিরোধে কোরআনের আইনের বিকল্প নেই

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান (একাংশ) ও সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব আমীরে শরীয়ত মাওলানা জাফরুল্লাহ খান বলেছেন, নারী নির্যাতন বন্ধে সরকার চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। ধর্ষণ যিনা-ব্যভিচার প্রতিরোধে কোরআনের আইনের বিকল্প নেই। তিনি বলেন, ধর্ষণ বন্ধে মৃত্যুদন্ডের আইন প্রকাশ্যে কার্যকর করতে হবে। মৃত্যুদন্ডের আইন যাতে অপপ্রয়োগ না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

তিনি বলেন, যিনা-ব্যভিচার প্রতিরোধেও ইসলামী শরীয়া অনুযায়ী আইন প্রণয়ন করতে হবে। দেশে ইসলামী হুকুমত না থাকলে জান মাল ঈমান আমল কিছুই রক্ষা করা যাবে না। গতকাল সোমবার রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে একটি কমিউনিটি সেন্টারে মারকাজুল আজিজ মাদরাসার উদ্যোগে আল্লামা আহমদ শফীর (রহ.) স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মারকাযুত মাদরাসার শায়খুল হাদীস মুফতী ওমর ফারুকের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম. খেলাফত আন্দোলনের ভারপ্রাপ্ত মহাসচিব আলহাজ আজম খান, মুফতি জাফর আহমদ, মুফতি কামাল উদ্দিন, মাওলানা শরিফুল ইসলাম, মাওলানা মুফতি আব্দুল কাদেও, মুফতি মোহাম্মদ হাসান, মাওলানা আমিন হোসাইন আজমী, মুফতি আব্দুল্লাহ, মুফতি আবু দারদা, মুফতি ইব্রাহিম কাসেমী, মাওলানা দেলোয়ার হোসাইন ও মুফতি আবু বক্কর।
মুফতি ফখরুল ইসলাম বলেন, পাঠ্যসূচিতে ধর্মীয় ও নৈতিক শিক্ষা বাধ্যতামূলক না থাকায় দেশে নারী নির্যাতন, ধর্ষণ ও খুন-খারাবি বাড়ছে। তিনি ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে কুরআনের আইন প্রণয়নসহ সরকার ঘোষিত মৃত্যুদন্ড প্রকাশ্যে কার্যকর করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

মুফতি ফখরুল ইসলাম ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে আগামী শুক্রবার বাদজুমা সম্মিলিত ইসলামি দলসমুহের আহবানে বায়তুল মোকাররম উত্তর গেটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করার আহবান জানান। পরে আল্লামা শফী(রহ.) এর রূহের মাগফিরাত কামান করে বিশেষ দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ