Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আবারও ফ্রান্স সরকার তার শয়তানি চরিত্র স্পষ্ট করেছে : ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ৪:৪৩ এএম | আপডেট : ৯:৪০ এএম, ২৭ অক্টোবর, ২০২০

আবারও ফ্রান্স সরকার তার শয়তানি চরিত্র স্পষ্ট করেছে বলে জানিয়েছে ইরান।
ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদ ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে। ইরানি সংসদ সদস্যরা আজ এক বিবৃতিতে বলেছেন, বিশ্বের কুফরি শক্তি ইসলামের সত্যের বার্তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। -পার্সটুডে

সম্প্রতি গোটা বিশ্ব লক্ষ্য করছে ফ্রান্সের সরকার দেশটির গণমাধ্যমের ইসলাম অবমাননাকর তৎপরতার প্রতি সমর্থন দিচ্ছে। এর মাধ্যমে ফরাসি সরকার তাদের শয়তানি চরিত্র আরেকবার স্পষ্ট করেছে। ইরানি সংসদ সদস্যরা ওই বিবৃতিতে আরও বলেছেন, ফ্রান্সে জনগণের মধ্যে ইসলাম-প্রীতি বাড়ছে। এই প্রবণতায় ফরাসি সরকার ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। ফরাসিদের ইসলামের প্রতি আগ্রহ হ্রাস করতেই এ ধরণের অন্যায় আচরণ করছে সেদেশের সরকার। বাক-স্বাধীনতার অজুহাতে এ ধরনের অন্যায় আচরণের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতিতে বলা হয়, তাদের এ ধরণের অন্যায় আচরণ বাক-স্বাধীনতার ওপর সবচেয়ে বড় জুলুম।

ইরানি সংসদ সংসদ্যরা বলেন, মুসলমানরা ঐক্যবদ্ধভাবে বিশ্ব কুফরি শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবে এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.) সত্য ও ন্যায়ের বার্তা গোটা বিশ্বে পৌঁছে দেবে। ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি ইসলাম অবমাননাকর কার্টুন পুনর্মুদ্রণ করেছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোন সব ধরনের গণতান্ত্রিক মূল্যবোধ ও কূটনৈতিক রীতিনীতির মাথা খেয়ে ঘোষণা করেছেন, তার দেশে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।



 

Show all comments
  • Anwar Hossain ২৭ অক্টোবর, ২০২০, ১১:৩৪ এএম says : 0
    আবারও ফ্রান্স সরকার তার শয়তানি চরিত্র স্পষ্ট করেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ