Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আশঙ্কাজনক অবস্থায় ভেন্টিলেশনে সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ১১:২৬ এএম

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় গভীর সঙ্কটে। সোমবার হাসপাতাল সূত্র জানিয়েছে, এনডোট্র্যাকিয়াল ইনটিউবেশন তথা ভেন্টিলেশনে নেয়া হয়েছে এ অভিনেতাকে। তার শরীরে রক্তের অণুচক্রিকার পরিমাণের কিছুটা উন্নতি হয়েছে।

এরপরও কিডনির অবস্থার অবনতি কিছুটা উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। তার রক্তে ইউরিয়ার পরিমাণও বেশি।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্রের এক্স-রে রিপোর্টে নতুন করে সমস্যা দেখা দিয়েছে। রয়েছে সেকেন্ডারি নিউমোনিয়া সংক্রমণের আশঙ্কা। গত ২১ দিন ধরে মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। ১৮ দিন ধরে আইসিইউ’তে রয়েছেন। বয়স এবং কো-মর্বিডিটি এখন সুস্থতার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলেও জানিয়েছেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা।

বর্ষীয়ান এ অভিনেতার শরীরে রক্তে হিমোগ্লোবিন এবং অণুচক্রিকার পরিমাণ কম থাকার জন্য আগেই ব্লাড-ট্রান্সফিউশন করা হয়েছ। তার শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য বেশ চিন্তায় রেখেছে চিকিৎসকদের।

সৌমিত্র চট্টোপাধ্যায় করোনা আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত সপ্তাহেই রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসাতে ভালো সাড়া দিতে থাকলেও হঠাৎ করেই আবার শারীরিক অবস্থা সঙ্কটজনক হয়ে পড়ে। রক্তে অক্সিজেনের তারতম্য দেখা দিলে বায়োব্যাপ সাপোর্ট দেয়া হয় তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড

১৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন