Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভারে রাবি’র প্রাক্তন শিক্ষার্থী হত্যার ঘটনায় দুই ছিনতাইকারী গ্রেফতার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ২:১৬ পিএম

ঢাকার সাভারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাক্তন শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান হত্যার ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৪)।
মঙ্গলবার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার উনু মং। এর আগে সোমবার রাতে সাভারের রাজাসন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো- বাগেরহাট জেলার মোরালগঞ্জ থানার নিজাম সরিফের ছেলে আজাদ শরিফ (৩০) ও সাভার পৌর এলাকার ডগরমোরা মহল্লার আব্দুল গনির ছেলে মো: রনি (৪৮)।
র‌্যাব-৪ জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোস্তাফিজুর রহমান রাজশাহী থেকে নৈশ কোচে শনিবার ভোরে সাভার বাসস্ট্যান্ড নেমে সিআরপি এলাকায় যাওয়ার প্রাক্কালে শিমুলতলা এলাকায় কিছু ছিনতাইকারীর কবলে পড়েন। তখন মোস্তাফিজুর রহমানের সাথে ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারীদের উপূর্যপুরি ছুরিকাঘাতে মারা যান।
এ ঘটনার দুইদিন পর সোমবার নিহতের পিতা মজিবুর রহমান অজ্ঞাতনামাদের আসামী করে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরই অভিযানে নামে র‌্যাব। পরে গোপন সূত্রে খবর পেয়ে সাভারের রাজাশন এলাকা থেকে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।
নিহত মোস্তাফিজুর রহমান (৩১) রাজশাহী জেলার দূর্গাপুর থানার নওয়াপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। ফিলোসপি বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতকোত্তর শেষ করেছেন।
সে সাভারের ডগরমোড়া এলাকায় বসবাস করতো। এবং সাভারের কমলাপুর এলাকায় তার বন্ধু আজিজ হোসেনের সাথে গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
এদিকে মঙ্গবার র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোস্তাফিজুর রহমান হত্যার সাথে জড়িত বলে স্বীকারোক্তি প্রদান করে এবং পলাতক অন্যান্য আসামীদের নাম প্রকাশ করে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা একটি ছিনতাইচক্র আকারে দীর্ঘদিন ধরে সাভারসহ আশেপাশের এলাকায় ছিনতাই করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ