Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মহানবী (স.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রচারের নিন্দা সউদী আরবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ২:৩৪ পিএম

সউদী আরব মহানবী মুহাম্মদ (স.)-এর আপত্তিকর কার্টুন পুনঃপ্রকাশের নিন্দা করেছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ একথা জানিয়েছে।
সউদী আরব অপরাধী নির্বিশেষে যে কোনও সন্ত্রাসী কাজের তীব্র নিন্দা এবং সম্মান, সহনশীলতা এবং শান্তি প্রচারের জন্য বুদ্ধিবৃত্তিক ও সাংস্কৃতিক স্বাধীনতার আহ্বান জানিয়েছে।
একজন ইতিহাসের শিক্ষক তার ক্লাসে শিক্ষার্থীদের বাক-স্বাধীনতার পাঠ দিতে গিয়ে মহানবী (স.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রচারের পর চেচেন বংশোদ্ভূত এক ফরাসী ছাত্র ১৬ অক্টোবর তাকে হত্যা করে। এর প্রতিক্রিয়ায় ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ ইসলামপন্থী উগ্রবাদীদের বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গীকার ব্যক্ত করেন।
কিন্তু তার এ মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দেখা গেছে, সপ্তাহান্তে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলো বিশেষ করে সিরিয়ায় ম্যাখোঁর ছবি পোড়ানো হয় এবং লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বাসিন্দারা ফরাসী পতাকায় আগুন দিয়েছে। সূত্র : আরব নিউজ।



 

Show all comments
  • Shabbir Khilogramy ২৭ অক্টোবর, ২০২০, ৭:৪৫ পিএম says : 0
    আমাদের কলিজার ধন আমাদের নবীজী
    Total Reply(0) Reply
  • Sibbir Ahmmed Osmani. ২৭ অক্টোবর, ২০২০, ২:৫০ পিএম says : 0
    বিশ্ব মানবতার মুক্তিদূত বিশ্বনবী রাসূল (সা:) কে নিয়ে ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করাটা কক্ষনই বাক স্বাধীনতার পর্য্যায়ে পড়ে না.. আমরা বিশ্ব মুসলিম এই ধরনের চরম ঘৃণ্যতম কাজকে মানবতার পক্ষে জঘন্য অপরাধই মনে করি, কারন সকল ধর্মের প্রতি সন্মান জানানো হলো সভ্যতা !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন