Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাবিতে সশরীরে ভর্তি পরীক্ষা: ভিসি

স্নাতকদের থাকছে সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ৪:৩৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সরাসরি অংশগ্রহণের মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে ভিসি এম আব্দুস সোবহানের সভাপতিত্বে শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন অধ্যাপক ড. ফজলুল হক। এছাড়াও এবছর বিশ^বিদ্যালয় থেকে স্নাতক পাশ শিক্ষার্থীরাও সমাবর্তনে অংশগ্রহন করতে পারবেন বলে তিনি জানান।
ড. ফজলুল হক বলেন, শিক্ষা পরিষদের সভায় ভর্তি পরীক্ষা স্বাস্থবিধি মেনে সশরীরে উপস্থিতির মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে, পরীক্ষা কত নম্বরের হবে এবং ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কিনা জানতে চাইলে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানান। তবে চলতি বছরের এইচএসসির ফলাফল প্রকাশের পর ‘ভর্তি পরীক্ষা কমিটি’ এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, এখন থেকে অনার্স (স্নাতক) শেষ করেই সকল শিক্ষার্থী সমাবর্তনে অংশ গ্রহণ করতে পারবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন করা হয়েছে বলে তিনি জানান। তবে করোনা ভাইরাসের কারণে বিভিন্ন বর্ষের আটকে থাকা পরীক্ষার ফলাফল নিয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি শিক্ষা পরিষদের ২৫২তম সভায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ