Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিশ্বনাথ দশঘর ইউনিয়নে ত্রিমুখী লড়াই

জয়ের মালা কার গলায় ?

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২০, ৫:০৩ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, ততই প্রার্থীদের প্রচার প্রচারনা যেমন তুঙ্গে, তেমনি কর্মী-সমর্থকদের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা বাড়ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী থাকলেও ত্রিমুখি লড়াই হওয়ার কথা বলছেন ভোটাররা। নৌকার প্রার্থী জবেদুর রহমান, বিদ্রোহী প্রার্থী সামসু মিয়া লয়লুস (ঘোড়া প্রর্তীক) ধানের শীষের প্রার্থী ইমাদ উদ্দিন খান এই ৩ জনের কর্মী-সমর্থকরা সকলেই দাবি করছেন, তারা নিশ্চিতভাবেই বিজযী হবেন। আওয়ামীলীগের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, উপজেলা কমিটির নেতৃবৃন্দ এবং ইউনিয়ন কমিটির নেতা কর্মীরা নৌকার বিজয় সুনিশ্চিত করতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। গতকাল সোমবার পীরের বাজারে নৌকার শেষ নির্বাচনী জনসভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খান উন্নয়নের স্বার্থে দীর্ঘ দিনের অবহেলিত দশঘর ইউনিয়নের মানুষের সুযোগ সুবিধা বৃদ্দি করতে নৌকার প্রার্থীকে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি সবিনয় অনুরোধ জানিয়েছেন।
সরজমিনে নির্বাচনী এলাকায় দল নিরপেক্ষ ভোটারদের সাথে কথা হয়। তারা জানিয়েছেন, আওয়ামীলীগ বিএনপির দলীয় কোন্দল থাকায় অন্য কোন প্রার্থী এগিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এমন কথা উড়িয়ে দিয়েছেন আওয়ামীলীগের কর্মীরা। আওয়ামীলীগে কোন কোন্দল আছে কিনা জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মী জানিয়েছেন, মাঠের কর্মীরা বেইমানও নয়, মোনাফিকও নয়। তবে, যারা বড় বড় পদ পদবি পায় তারাই নৌকার বিরুধীতা করতে পারে। কর্মীরা জানিয়েছেন, নৌকার বিজয় নিশ্চিত করতে আমরা সবাই ঐক্যবদ্ধ।
২০০৩ সালে এ ইউনিয়নের নির্বাচন অনুষ্টিত হয়েছিল। তার পর দীর্ঘ ১৭ বছর জামাত বিএনপির লোকজন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে সব বরাদ্ধ হরিলুট করেছেন। যে কারনে এ নির্বাচন আওয়ামীলীগের নিকঠ অতি গুরুত্বপূর্ণ। তাছাড়া দলীয় প্রর্তীক থাকায় দলেরও মান সম্মাণ জড়িত। এ ইউনিয়নে সাবেক সসাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বাড়ি।
নির্বাচনে পূরুষ মেম্বার পদে ৯টি ওয়ার্ডে ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১১জন প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে মোট ১৪ হাজার ২০০ ভোটার ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ট ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে প্রতিটি বোট কেন্দ্রে ১ জন এসআই, ১জন এএসআই ৪ জন পুলিশ কনস্টেবল এবং ১৭জন করে আনসার দায়িত্ব পালন করবেন। যে কোন গোলযোগ এড়াতে ইউনিয়নে ১ জন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩টি স্ট্রাইকিং টিম থাকবে।
ভোট কেন্দ্র গুলো হচ্ছে, দশঘর নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াগাঁও নিজামুল উলুম উচ্চ বিদ্যালয়, দশঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাউসি কাশিমপুর উচ্চ বিদ্যালয়, ধরারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, চান্দ ভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, ভল্লবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রায়কেলি সরকারি প্রাথমিক বিদ্যালয়।
নির্বাচন কালিন সময়ে ইউনিয়নের অভ্যন্তরে সম্পূর্ণরুপে যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে, অনুমতি সাপেক্ষে প্রত্যেক চেয়ারম্যান প্রার্থীরা ২টি করে যানবাহন ব্যবহার করতে পারবেন। উপজেলা রির্টানিং অফিসার ও নিটার্নিং কর্মকর্তা গোলাম সারওয়ার জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পর্ণ করা হয়েছে। কোন গোলযোগের আশংকা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন