Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়া সফরে নেই রোহিত-ইশান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

চোটের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতের কোনো সংস্করণের দলে নেই ওপেনার রোহিত শর্মা ও পেসার ইশান্ত শর্মা। টেস্ট দলে ফিরেছেন লোকেশ রাহুল ও কুলদীপ যাদব।

তিন সংস্করণের জন্য সোমবার রাতে আলাদা দল দিয়েছে বিসিসিআই। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার বরুণ চক্রবর্তী। আইপিএলে গত শনিবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পাঁচ উইকেট নেওয়া ২৯ বছর বয়সী এই ক্রিকেটারকে রাখা হয়েছে টি-টোয়েন্টি দলে। সীমিত ওভারের কোনো দলে জায়গা পাননি কিপার-ব্যাটসম্যান রিশাব পান্ত। আছেন তিনি টেস্ট দলে, যেখানে তার সঙ্গী আরেক কিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। ১৮ সদস্যের টেস্ট দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার মোহাম্মদ সিরাজ।
সংযুক্ত আরব আমিরাতে গত সপ্তাহে হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। আইপিএলে দলের সবশেষ দুই ম্যাচে খেলতে পারেননি মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক। আর টুর্নামেন্টের শুরুর দিকে পেশির চোটে ছিটকে পড়েন ইশান্ত। দেশে ফিরে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন তিনি। বিসিসিআই বিবৃতিতে জানিয়েছে, এই দুজনের সেরে ওঠার প্রক্রিয়া পর্যবেক্ষণ করবে তাদের চিকিৎসক দল।
অস্ট্রেলিয়া সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। সিরিজের আনুষ্ঠানিক সূচি অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। প্রস্তাবিত সূচি অনুযায়ী আগামী ২৭ নভেম্বর সিডনিতে ওয়ানডে দিয়ে শুরু হওয়ার কথা সিরিজ।

টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও কিপার) শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সাঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদিপ সাইনি, দিপক চাহার, বরুণ চক্রবর্তী।

ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও কিপার), শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদিপ সাইনি, শার্দুল ঠাকুর।

টেস্ট দল : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল (উইকেটকিপার), চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুবমান গিল, ঋদ্ধিমান সাহা, রিশাব পান্ত, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদিপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিত-ইশান্ত
আরও পড়ুন