Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে বেশি দামে আলু বিক্রি ১০ আড়তদারকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় চট্টগ্রামে ১০ আড়তদারকে এক লাখ ৪০ হাজার টাকা অর্থদÐ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর রেয়াজুদ্দিন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক।
তিনি বলেন, সরকার পাইকারিতে আলুর দাম সর্বোচ্চ ৩০ টাকা কেজি নির্ধারণ করে দিলেও আড়তদার ও পাইকারি ব্যবসায়ীরা ৪২ টাকার উপরে বিক্রি করছিলেন। এমনকি খুচরা ব্যবসায়ীদের কোন ধরনের বিক্রয় রশিদও দেওয়া হয়নি। এসব অপরাধে ১০ আড়তদার ও পাইকারি ব্যাবসায়ীকে অর্থদÐ করা হয়। এর মধ্যে কুমিল্লা ট্রেডার্স, রফরফ বাণিজ্যালয়, মক্কা বাণিজ্যালয়, মামুন ট্রেডার্স ও মা বিতানকে ২০ হাজার টাকা, কুসুমপুরা বাণিজ্যালয়, জননী ট্রেডার্স এবং দাউদকান্দি বাণিজ্যালয়কে ১০ হাজার ও নিউ রাজমহল বাণিজ্যালয়, আশীষ লালধর অ্যান্ড ব্রাদার্সকে পাঁচ হাজার টাকা করে অর্থদÐ দেওয়া হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম বলেন, বাজার মনিটরিং অব্যাহত আছে। তারপরও কিছু অসাধু ব্যবসায়ী সরকারের বেঁধে দেয়া দামে আলু বিক্রি না করার অভিযোগ আসে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন