Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

পুলিশের ফাইনাল রিপোর্ট প্রত্যাখ্যান

৬ বছরের শিশু ধর্ষণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

নগরীর আকবার শাহ থানায় ৭২ বছরের বৃদ্ধ কর্তৃক ছয় বছরের কন্যা শিশু ধর্ষণের চাঞ্চল্যকর মামলায় পুলিশের চূড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) প্রত্যাখ্যান করেছেন আদালত। শিশুটির পিতার পক্ষে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের নারাজী পিটিশন শুনানী শেষে গতকাল মঙ্গলবার আদালত মামলার অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশকে দায়িত্ব দিয়েছেন। ডিএনএ রিপোর্টসহ আগামী ২ ফেব্রæয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। 

ধর্ষণের অভিযোগে নির্মল চন্দ্র আইসের বিরুদ্ধে শিশুটির পিতা মোঃ সাজু মিয়া বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন আকবর শাহ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই বিকাশ চন্দ্র শীল গত ২৯ সেপ্টেম্বর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।
বাদীপক্ষে মামলার শুনানীতে অংশগ্রহণ নেন মানবাধিকার আইনজীবী জিয়া হাবীব আহসান, এএইচএম জসিম উদ্দিন, মোঃ সাইফুদ্দিন খালেদ প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন স্পেশাল পিপি এমএ নাসের এবং আসামীপক্ষে এডভোকেট মোঃ কফিল উদ্দিন চৌধুরী, এডভোকেট উত্তম কুমার দত্ত প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন