Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

কুষ্টিয়ার কুমারখালীতে মা ইলিশ ধরার অপরাধে ৮ জেলের ১ বছরের কারাদণ্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১১:৩৫ এএম

কুষ্টিয়া কুমারখালী উপজেলার শিলাইদহ, জগন্নাথপুর এবং চর সাদিপুর ইউনিয়নের তীরবর্তী পদ্মা নদীতে মা-ইলিশ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। রাত ১২ টা পর্যন্ত টানা ৫ ঘন্টা পরিচালিত এই মোবাইল কোর্টে সরকারি নির্দেশ অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরা অবস্থায় ৯ জনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের কাছ থেকে ইলিশ মাছ, ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১০টি নৌকা জব্দ করা হয়। তাদের মধ্যে ৮ জনের প্রত্যেককে ১ বছর ও ১ জনকে ২০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস , মাছ গরীবদের মাঝে বিতরণ এবং নৌকা শিলাইদহের ইউপি সদস্যের জিম্মায় দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান , উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল ইসলাম , কুমারখালী থানা পুলিশ, ইউএনও অফিস এবং মৎস্য অফিসের স্টাফ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন