Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রের নিউজারসির প্রসপেক্ট পার্ক সিটির কাউন্সিলম্যান মনোনীত হলেন বাংলাদেশি সুরমান

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ১১:৫৫ এএম

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্রসপেক্ট পার্ক সিটিতে মোহাম্মদ আবুল হোসেন সুরমান ভারপ্রাপ্ত কাউন্সিলম্যান মনোনীত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর) তিনি পবিত্র কোরআন হাতে নিয়ে শপথ নেন। তাকে শপথ পড়ান মেয়র টি. খাইরুল্লাহ। এ সময় জনাব সুরমানের পরিবারবর্গসহ, সিটির অন্যান্য কাউন্সিলম্যান, কাউন্সিলওমেনসহ গুরুত্বপূর্ণ অন্যান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসী উপস্থিত ছিলেন।

এসময় সেখানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নিকটস্থ প্যাটারসন সিটির ২ নম্বর ওয়ার্ডের ভারপ্রাপ্ত কাউন্সিলম্যান গিলমান চৌধুরী, সাবেক কাউন্সিলম্যান ও আগামী নির্বাচনে কাউন্সিলম্যান প্রার্থী বাংলাদেশী-বংশোদ্ভুত শাহীন খালিক, প্রসপেক্ট পার্ক সিটির বোর্ড অব এডুকেশনের কমিশনার নিয়াজ নাদিম, সিটি এডমিনিস্ট্রেটর ইন্তেসান চৌধুরী, প্যাটারসন সিটি কমিশনার ইমরান হোসাইন, মোসলেহ উদ্দীন, নর্থজার্সি বিএনপির আহ্বায়ক সৈয়দ জুবায়ের আলী, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, মৌলভীবাজার বাংলাদেশি-আমেরিকান কাউন্সিলের সভাপতি মহসিন সেলিমসহ প্রবাসী বাংলাদেশী কমনিউটির নেতৃবৃন্দ।

বাংলাদেশের মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কাঠাজুড়ি গ্রামের মরহুম আলাউদ্দীনের পূত্র সুরমান ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে আসেন। বাংলাদেশে থাকা অবস্থায় তিনি ছিলেন ছাত্রদল রাজনগর কলেজ শাখার সভাপতি ও ছাত্রদল থানা শাখার সাধারণ সম্পাদক

যুক্তরাষ্ট্রে আসার পর থেকে মোহাম্মদ আবুল হোসেন সুরমান নিউজার্সী স্টেট বিএনপির সাবেক যুগ্ম সম্পাদকের দায়িত্বে দীর্ঘদিন ছিলেন ।

উল্লেখ্য, মোহাম্মদ আবুল হোসেন সুরমান প্রথম বাংলাদেশি হিসেবে প্রসপেক্ট পার্ক সিটির বোর্ড অব এডুকেশনের প্রেসিডন্ট পদে নির্বাচিত হয়ে আমেরিকার মুলধারার রাজনীতিতে ইতিহাস সৃষ্টি করেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • ABU ABDULLAH ৩১ অক্টোবর, ২০২০, ৩:৩১ পিএম says : 0
    মেধাবীরা বিএনপি করে CONGRATULATION
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ