Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাসূল (ছাঃ)-কে অপমানকারীরা মানবতার শত্রু- মানববন্ধনে প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ২:০৭ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী ও শেষনবী মুহাম্মাদ (ছাঃ)-এর ব্যঙ্গাÍক চিত্র প্রদর্শনীর নিন্দা ও প্রতিবাদে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে আজ বুধবার সকালে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একথা বলেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল¬াহ আল-গালিব। তিনি বলেন, ফ্রান্স ধারাবাহিকভাবে মুসলমানদের বিরুদ্ধে বর্বরতার কালো ইতিহাস রচনা করে এসেছে। আফ্রিকার বিভিন্ন মুসলিম দেশকে নিয়ন্ত্রণে রাখতে ফরাসী সাম্রাজ্যবাদ লক্ষ লক্ষ মুসলমানকে হত্যা করেছে। শতাব্দীর নৃশংসতম বর্বরতা দেখিয়ে আলজেরিয়া ও মরক্কোর মুসলমানদের কাটামাথার স্তুপ দিয়ে সুভ্যেনির বানিয়েছে, যা তাদের ডাকটিকিটে পর্যন্ত প্রকাশিত হয়েছে। হাযার হাযার নারী ও শিশুর উপর তারা পাশবিক নির্যাতন করেছে। আজও আফ্রিকার ১৪টি দেশ তাদের হাতে জিম্মি অবস্থায় রয়েছে, যাদেরকে শোষণ করে উপার্জিত অর্থই ফ্রান্সের অর্থনীতির ভিত্তি। অথচ সেই ফ্রান্স আজ বিশ্বকে সভ্যতা ও বাকস্বাধীনতার সবক শেখাতে চায়। মানবতার সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব মহানবী মুহাম্মাদ (ছাঃ)-কে অপমান করে, তাঁর ব্যঙ্গ কার্টুনচিত্র প্রদর্শনী করে তথাকথিত বাকস্বাধীনতার ধারক ও বাহক হ’তে চায়। বিশ্বের কোটি কোটি মুসলমানের অন্তরকে বিদীর্ণ করে তারা সভ্যতার দাবীদার হ’তে চায়। তিনি এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ফ্রান্সের এই ক্ষমাহীন ধৃষ্টতা ও ঘৃণ্য আচরণের বিরুদ্ধে বাংলাদেশ সরকারসহ মুসলিম বিশ্বের শাসকদের অবশ্যই কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্নসহ তাদের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারি করতে হবে। ওআইসি ও আরব লীগের মত আন্তর্জাতিক সংস্থাগুলোকে এ ব্যাপারে জোরালো ভূমিকা রাখতে হবে। তিনি বিশ্বমুসলিমকে ফ্রান্সের এই ন্যক্কারজনক পদক্ষেপের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ‌বান জানান।

‘আহলেহাদীছ আন্দোলন’ রাজশাহী-সদর সভাপতি অধ্যাপক আব্দুল লতীফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশে’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, যুববিষয়ক স¤পাদক অধ্যাপক আমীনুল ইসলাম, দফতর স¤পাদক ড. কাবীরুল ইসলাম, যুবসংঘ-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, সাংগঠনিক স¤পাদক ইহসান এলাহী যহীর, কেন্দ্রীয় কাউন্সিল সদস্য শরীফুল ইসলাম মাদানী, সোনামণি পরিচালক আব্দুল হালীম, আহলেহাদীছ জাতীয় ইমাম ও ওলামা সমিতির সহ-সভাপতি মাওলানা আমানুল¬াহ বিন ইসমাঈল মাদানী, আন্দোলন-এর কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা দুররুল হুদা ও কাযী হারূণুর রশীদ, পীস টিভি বাংলার আলোচক মাওলানা মুখলেছুর রহমান মাদানী সহ রাজশাহী মহানগরী ও যেলা আন্দোলন ও যুবসংঘের দায়িত্বশীলবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালন করেন যুবসংঘের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও আল-মারকাযুল ইসলামী আস-সালাফীর ভাইস প্রিন্সিপাল ড. নূরুল ইসলাম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ