Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে উত্তাল ওসমানীনগর রাষ্ট্রীয় নিন্দা ও ফ্রান্সের পণ্য বর্জনের আহবান

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৪:৩৭ পিএম

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে সিলেটের ওসমানীনগরে বিক্ষোভ মিছিল করেছে আনজুমানে তালামিযে ইসলামিয়া। গতকাল বুধবার দুপুরে গোয়ালাবাজারের বায়তুল মোয়াজ্জম জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার এলাকা প্রদক্ষিণ করে। প্রতিবাদ জানাতে মিছিলে দলীয় নেতাকর্মীর পাশাপাশি হাজার হাজার মানুষ অংশ নেয়। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা তালামীযের সভাপতি মাহবুব খাঁনের সভাপতিত্বে ও ফয়ছল ইসলাম ও জুনায়েদ আহমদ তালুকদারের সঞ্চালনায় এক পথসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রশিক্ষন সম্পাদক সুলতান আহমদ, আনজুমানে আল ইসলাহ ওসমানীনগর উপজেলার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান শিবলী, সাধারন সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনভী, লতিফিয়া হিফযুল কুরআন একাডেমি ওসমানীনগরের প্রিন্সিপাল মাওলানা এমএ রব, তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা শাখার সভাপতি শেখ আলী হায়দার, গোয়ালাবাজার উত্তর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আজাদ আলী।
সভায় বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা:) সকল মুসলমানদের প্রাণের স্পন্দন। মহানবী (সা:) এর মর্যাদা ক্ষুন্ন করার চেষ্টা করা হলে মুসলমানরা ঐক্যবদ্ধ হতে সময় লাগবেনা। বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পন্য বয়কটসহ ফ্রান্সের দূতাবাসের সাথে কূটনীতিক সকল সহযোগিতা বন্ধ রাখার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তালামীয নেতা সালেহ আহমদ, হাফিজ আতিকুর রহমান, জাকির হোসাইন, আব্দুল কাইয়ূম রাফি, হাফিজ মাহিদ আহমদ তালুকদার, রাহিন আহমদ সালেহ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন